Press "Enter" to skip to content

‘রাহুল গান্ধীর নেতৃত্বে দল কোনদিনও বড় হবে না!” বিস্ফোরক বয়ান দিয়ে কংগ্রেস ছাড়লেন অসমের বিধায়ক

গুয়াহাটিঃ কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব থামার নাম নিচ্ছে না। ধীরে ধীরে প্রায় সব যুব নেতাই দল ছেড়ে চলে যাচ্ছেন। আর এরই মধ্যে অসমের বিধায়ক রূপজ্যোতি কুর্মি কংগ্রেস ছাড়ার ঘোষণা করলেন। কুর্মি অভিযোগ করে বলেন, কংগ্রেস যুবনেতাদের আওয়াজ শোনেনা। তিনি বলেন, কংগ্রেসের হাইকম্যান্ড যুব নেতাদের কথা শুনতে চায় না, এই কারণে সব রাজ্যেই দলের পরিস্থিতি খারাপ হচ্ছে।

কংগ্রেস বিধায়ক রূপজ্যোতি কুর্মি সরাসরি রাহুল গান্ধীকে আক্রমণ করে বলেন, ‘ দলকে নেতৃত্ব দিতে অসমর্থ। উনি যদি কংগ্রেসের দায়িত্বে থাকেন, তাহলে দল কোনদিনও বড় হতে পারবে না।”

অসমের বিধায়ক রূপজ্যোতি কুর্মি বলেন, এবারের ে কংগ্রেসের জয়ের চাল সুযোগ ছিল। আমি এই বিষয়ে হাইকম্যান্ডকে অবগতও করেছিলাম। কিন্তু বদরুদ্দিন আজমলের দল -র সঙ্গে জোট করে সমস্ত সমীকরণ বদলে দেয়। দলত্যাগী বিধায়ক রূপজ্যোতি কুর্মি অভিযোগ করে বলেন, হাইকম্যান্ড এখনও পর্যন্ত প্রবীণ নেতাদের কথাই শুনছে। দলের যুবনেতাদের কোনও গুরত্বই দেওয়া হচ্ছে না।

https://platform.twitter.com/widgets.js

শোনা যাচ্ছে যে, রূপজ্যোতি কুর্মি বিজেপিতে যোগ দিতে পারেন। অসমে দ্বিতীয়বার ক্ষমতায় আসা বিজেপি যদিও এই বিষয়ে তেমন মাথা ঘামাচ্ছে না। আরেকদিকে, কংগ্রেসের যুবদের মধ্যে যে অসন্তোষ সৃষ্টি হয়েছে, সেটা বলাই বাহুল্য। কারণ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, জিতিন প্রসাদের মতো কংগ্রেসের যুব নেতারা একে একে দল ছেড়ে বিজেপিতে নাম লেখাচ্ছেন। আরেকদিকে, রাজস্থানের সচিন পাইলটও কংগ্রেস নেতৃত্বের উপরে ক্ষুব্ধ হয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরুদ্ধে মোর্চা খুলে নিয়েছেন।