Press "Enter" to skip to content

রাহুল গান্ধীর Facebook, Instagram প্রোফাইলও হবে ব্লক! প্রস্তুতি নিল শিশু সুরক্ষা কমিশন

নয়া দিল্লীর নাবালিকা শিশু কন্যাকে ধর্ষণ করে খুন করার পর নির্যাতিতা পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন । আর সেখানে গিয়ে তিনি মস্ত বড় একটি ভুল করে ফেলেন। রাহুল গান্ধী নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন। এরপরই রাহুল গান্ধীর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি ওঠে বিজেপির তরফ থেকে। কারণ নির্যাতিতার পরিবারের পরিচয় ফাঁস করা আইন বিরোধী।

এই ঘটনায় শিশু সুরক্ষা কমিশনের (NCPCR) তরফ থেকে দায়ের অভিের পর টুইটার প্রথমে রাহুল গান্ধীর সে ছবি মুছে দেয়। আর এরপর রাহুল গান্ধীর অ্যাকাউন্ট লক করে দেয়। আর এবার NCPCR বাকি সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের কাছে চিঠি লিখে রাহুল গান্ধীর বিরুদ্ধে উচিৎ পদক্ষেপ নেওয়ার দাবি করেছে।

শুক্রবার NCPCR ফেসবুককে লেখা একটি চিঠিতে রাহুল গান্ধীর ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করা মুছে ফেলার আবেদন জানিয়েছে। ওই ভিডিওতে দিল্লীর নির্যাতিতার পরিবারের পরিচয় ফাঁস হওয়ার অভিযোগ উঠেছে। পাশাপাশি শিশু সুরক্ষা কমিশন জুভেনাইল আইন লঙ্ঘনের জন্য রাহুল গান্ধীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি করেছেন।

তবে শুধু ের সাংসদ রাহুল গান্ধীই না, দলের কয়েকজন নেতা আর দলেরই অফিসিয়াল টুইটার হ্যান্ডেলকে লক করেছে টুইটার কর্তৃপক্ষ। আর এর জেরে কংগ্রেস সহ গোটা বিরোধী দলগুলি তেঁতে রয়েছে। তাঁদের দাবি, সরকার টুইটারের উপর চাপ সৃষ্টি করে বিরোধীদের কণ্ঠরোধ করার চেষ্টা চালাচ্ছে।