Press "Enter" to skip to content

রিজার্ভেশন নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত কেন্দ্র সরকারের! টুইট করে জানালেন প্রধানমন্ত্রী মোদী

ভারত দেশে রিজার্ভেশন নিয়ে বিতর্ক নতুন কথা নয়। যারা রিজার্ভেশন পায় তারা সংরক্ষণের পক্ষে কথা বলেন। আবার যারা রিজার্ভেশন পাই না তারা এর বিরোধিতা করে। এই রিজার্ভেশনের দরুন দেশে বেশ সংঘর্ষ তৈরি হয়। এহেন সমস্যার সমাধানের জন্য মোদী বড়ো সিদ্ধান্ত নিয়েছে। মোদী সরকার ২৯ শে জুলাই অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছে।

সরকারের এই সিদ্ধান্ত অনেকের মনে খুশি এনেছে। এর কারণ আগে যারা রিজার্ভেশনের সুবিধা পেতেন না, তাদের অনেকেই এবার সেই সুবিধা গ্রহণ করতে পারবে। জেনারেল ক্যাটাগরিতে আসা লোকজন বহুবার দাবি তোলেন, দেশ থেকে সংরক্ষণ উঠিয়ে দেওয়া উচিত। যদিও এক ঝটকায় এমন কাজ কোনো সরকারের পক্ষেই করা সম্ভব নয়।

সেই দিকেই নজর রেখে মোদী সরকার ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। সরকার জানিয়েছেন যে, আর্থিকভাবে দুর্বল মেডিক্যাল ছাত্ররা ১০% সংরক্ষণ পাবে। অর্থাৎ আপনি জেনারেল ক্যাটাগরির ছাত্র বা ছাত্রী হলেও পেতে পারেন রিজার্ভেশনের সুবিধা। মোদী নিজের টুইট করে সরকারের সিদ্ধান্ত জানিয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

 

টুইটে এই সিদ্ধান্তকে যুগান্তকারী সিদ্ধান্ত বলেছেন। নিজের আরেক টুইটে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, এই সিদ্ধান্ত আমাদের দেশের হাজার হাজার যুবক যুবতীদের সুযোগ পেতে সাহায্য করবে। জানিয়ে দি, এর আগে মোদী সরকারের আমলা নিয়োগের ক্ষেত্রে বিশেষ পক্রিয়া এনেছিল। যাতে জেনারেল ক্যাটাগরির যুবক যুবতীরা ডাইরেক্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়ে বড়ো স্থানে যেতে পারে।