Press "Enter" to skip to content

রুটিন চেকআপ করাতে বিদেশ চলে গেলেন সোনিয়া গান্ধী, সাথে নিয়ে গেলেন রাহুলকেও

নয়া দিল্লীঃ কংগ্রেসের সভাপতি () আর () সংসদের বর্ষাকালীন অধিবেশনের প্রথম দফায় অংশ নেবেন না। কংগ্রেসের সুত্র অনুযায়ী, রুটিন চেকআপে দুই সপ্তাহের জন্য বিদেশ গিয়েছেন। রাহুল গান্ধীও ওনার সাথে গিয়েছেন। কংগ্রেসের নেতা রণদিপ সুরজেওয়ালা ট্যুইট করে সোনিয়া আর রাহুল গান্ধীর বিদেশ সফরের কথা জানান।

https://platform.twitter.com/widgets.js

সরকার সোমবার থেকে শুরু হওয়া বর্ষাকালীন অধিবেশনে পেশ করার জন্য ২৩ টি নতুন বিলের তালিকা বানিয়েছে। সরকার ১৮ দিনের অধিবেশনে বিল গুলোকে পাশ করার যোজনা বানিয়েছে। এই বিল গুলোর মধ্যে স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে হওয়া হিংসা রোখার জন্য কড়া পদক্ষেপ নেওয়ার একটি আইন আছে বলে জানা গিয়েছে।

এই বিলে কোভিড-১৯ এর সাথে লড়াইয়ের জন্য নিযুক্ত স্বাস্থ্য কর্মীদের বিরুদ্ধে হিংসা আর তাঁদের সমস্যা সৃষ্টি করা কাজ গুলোয় জামিন অযোগ্য অপরাধ গণ্য করা হয়েছে। আর এই অপরাধে অধিকতম সাজা সাত বছরের জেল আর পাঁচ লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয়েছে।

যেসব স্বাস্থ্য কর্মীরা এই আইনের মাধ্যমে সুরক্ষা পাবেন তাঁরা হলেন ডাক্তার, মার্স্ম আশাকর্মী সমের সমস্ত রকম স্বাস্থ্য কর্মী। আরেকটি বিল ১লা এপ্রিল ২০২০ থেকে এক বছরের জন্য সাংসদদের বেতনের ৩০ শতাংশ কম করার নিয়ম আছে। জানিয়ে দিই, এই ৩০ শতাংশ টাকা দিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে ব্যবহার করা হবে।