Press "Enter" to skip to content

রেশন কার্ড না থাকলেও দেওয়া হবে বিনামূল্যে চাল-গম, বড় ঘোষণা শিবরাজ সিং চৌহানের

ভোপালঃ মধ্যপ্রদেশের (Madhya Pradesh) শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chauhan) বড় ঘোষণা করলেন। উনি ঘোষণা করেছেন যে, যাঁদের রেশন কার্ড (Ration Card) নেই তাঁদেরও বিনামূল্যে খাদ্যদ্রব্য দেওয়া হবে। রাজ্যে রেশন আর ভোজনের কোন সমস্যা আসতে দেওয়া যাবেনা। উনি জানান, একটু অপেক্ষা করুন ের কারণে উৎপন্ন হওয়া সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে।

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং ভোপাল হোস্টেলে থাকা ছাত্রীদের সাথে সাক্ষাৎ করতে যান। উনি বলেন, ‘গোটা রাজ্য করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে। গোটা দেশ যখন লড়ছে, তখন আমি ঘরে কি করে বসে থাকতে পারি।” ইন্দোর নিয়ে শিবরাজ সিং বলেন, ইন্দোর একটি জাগ্রত শহর, করোনাভাইরাসের বিরুদ্ধে সবাইকে একসাথে লড়তে হবে। ইন্দোর শহরে পুরো লকডাউন ঘোষণা করা হয়েছে। প্রয়োজনীয় জিনিষ ঘরে ঘরে পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে।”

করোনা ভাইরাসের সংক্রমণকে রোখার জন্য মধ্যপ্রদেশের ইন্দোরে ৩০ মার্চ থেকে তিনদিন পর্যন্ত পুরো লকডাউনের ঘোষণা করেছে। এই লকডাউনে প্রয়োজনীয় জিনিষের দোকানও খুলবে না। এর মানে এই যে, মুদি, সবজি আর দুধের মতো প্রয়োজনীয় জিনিষও পাওয়া যাবেনা। এর সাথে সাথে পেট্রোল পাম্পও বন্ধ রাখা হবে।

Shivraj Singh Chouhan

স্বাস্থ বিভাগের আধিকারিক জানান এখনো পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী, ইন্দোরে ২৭, জব্বলপুরে ৮, উজ্জয়নে ৫, ভোপালে ৩ আর শিবপুরী এবং গোয়ালিয়রে একজন করে রোগীর দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। এছাড়াও গোটা রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৩ জন হয়েছে বলে জানা যাচ্ছে।