Press "Enter" to skip to content

রোহিঙ্গাপ্রেমীদের বড়ো ঝটকা!! রোহিঙ্গাইস্যুতে মুখ খুলে কেন্দ্র সরকারের সিদ্ধান্ত জানালেন রাজনাথ সিং।

ে রোহিঙ্গা মুসলিমরা ঢোকার সাথে সাথে এই ইস্যুতে সামাজিক মহলে তোলপাড় শুরু হয়েগেছিলো। তবে আপনাদের জানিয়ে রাখি, রোহিঙ্গা মুসলিমরা আজ থেকে নয় কংগ্রেস আমল থেকে প্রবেশ করে চলেছে। কংগ্রেস সরকার প্রথম থেকেই রোহিঙ্গাদের জম্মুতে বসিয়ে ছিল যাতে হিন্দুবহুল জম্মুকে মুসলিমবহুল কাশ্মীরের মতো পরিণত করা যায় । এই বিষয়ের সাথে অবশ্য কট্টরপন্থী কিছু সংগঠনও যুক্ত ছিল যাদের উদেশ্য ছিল জম্মুকে মুসলিমবহুল করে থেকে জম্মুকাশ্মীর কে আলাদা করার দাবি তোলা। কেন্দ্রে সরকার আসার পর এই রোহিঙ্গা প্রবেশ এ লাগাম লাগানোর চেষ্টা করে। যদিও এই ইস্যুতে ের হাত আদালত কিছুটা হলেও বেঁধে দিয়েছিল।

তবে এদিন জম্মুকাশ্মীরে ২ দিবসের যাত্রায় গিয়ে রাজনাথ সিং যা বলেন তাতে কিছুটা হলেও আশার আলো দেখছে ভারতবাসী। আপনাদের জানিয়ে রাখি বর্তমানে ভারতের শুধু পশ্চিমবঙ্গ বা জম্মুতে নয়, প্রায় সব রাজ্যেই রোহিঙ্গা মুসলিমরা আস্তানা গেড়েছে। রাজনাথ সিং বলেন, রোহিঙ্গাদেরকে ভারত ছাড়তে হবে এবং তাদেরকে তাদের স্বদেশভূমি মায়ানমার পাঠানো হবে।

সরাষ্ট্র মন্ত্রী বলেন, “সমস্থ রাজ্যকে নির্দেশ দেওয়া হয়েছে রোহিঙ্গাদের চিহ্নিতকরণের জন্য এবং তাদের গণনা করার জন্য। রাজ্যকে এও বলা হয়েছে যে তারা যেন কোনোপ্রকারে রোহিঙ্গাদের এমন কোনো দস্তাবেজ না দেয় যাতে রোহিঙ্গারা পরে নিজেদেরকে ভারতীয় বলে দাবি করতে পারে। একবার এই চিহ্নিতকরণের পক্রিয়া শেষ হলেই এই বিষয়টি বিদেশ মন্ত্রকলয়ের কাছে পাঠানো হবে এবং মায়ানমার সরকারের সাথে কথা বলে রোহিঙ্গাদের তাদের স্বদেশভূমি পাঠানো হবে।” এই অবস্থায় যেসব রাজ্যগুলি ভুয়ো ভোটব্যাঙ্ক তৈরির জন্য রোহিঙ্গাদের সুযোগসুবিধা করে দিছিলো তাদের যে বেশ বড়ো রকমের ঝটকা লাগলো এ নিয়ে কোনো সন্দেহ নেই।[sg_popup id=”1″ event=”onload”][/sg_popup]

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.