Press "Enter" to skip to content

লকডাউনের দ্বিতীয় ধাপে আংশিক ছাড়ের ঘোষণা মুখ্যমন্ত্রীর


কলকাতাঃ করোনাের বাড়াবাড়ি রুখতে এ মাসের ৩০ তারিখ পর্যন্ত কার্যত ঘোষণা হয়েছিল বাংলায়। এরপর সে লকডাউনের মেয়াদ আরও ১৫ দিন বাড়িয়ে দেওয়া হয়। তবে দ্বিতীয় লকডাউনের আগে নবান্ন (Nabanna) থেকে কিছুটা ছাড় ঘোষণা করা হয়েছে। এদিন মুখ্যমন্ত্রী () নবান্নের সভাঘর থেকে লকডাউনের কিছু ছাড়ের ঘোষণা করেছেন। নতুন নিয়ম অনুযায়ী, দ্বিতীয় ধাপের কার্যত লকডাউনে খুচরো দোকনগুলোকে আংশিক ছাড় দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বেলা ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খুচরো দোকানগুলো খোলা রাখা যাবে। পাশাপাশি তথ্য-প্রযুক্তি সংস্থায় ১০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা যাবে। এছাড়াও টিকাকরণের পর নির্মাণ শিল্পর কর্মীদের কাজ চালু রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, এমাসের ১৫ তারিখে ের দ্বিতীয় ঢেউ ঠেকাতে রাজ্যের বিধিনিষেধ চালু হয়। কিন্তু সংক্রমণের হার তেমন ভাবে না কমায়, সেই বিধি নিষেধ আরও ১৫ দিন বাড়িয়ে দেওয়া হয়। মুখ্যমন্ত্রী দ্বিতীয় ধাপকে লকডাউন না আখ্যা দিয়ে বিধি নিষেধ বলার আবেদন জানিয়েছিলেন। প্রথম লকডাউনে রাজ্যে শপিং মল, বার, রেস্তোরাঁ সমস্ত কিছু বন্ধ রাখার নির্দেশিকা জারি করা হয়েছিল নবান্নের তরফ থেকে।

এছাড়াও মেট্রো, ট্রেন, ট্রাম, , অটো সমেত সমস্ত গণপরিবহণ বন্ধ রাখার নির্দেশিকা জারি করা হয়েছিল। সকাল ৭টা থেকে ১০ টা পর্যন্ত বাজার খোলার নির্দেশিকা ছিল। এবং রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কারফিউ জারি করা হয়েছিল।