Press "Enter" to skip to content

লক্ষ্য মুসলিম ভোট! ইউপিতে সমাজবাদী পার্টির র‍্যালিতে উঠল ‘পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান

আগ্রাঃ ভারতবর্ষের বুকে বিদেশি শক্তির আস্ফালন দিন দিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। ের মাটিতে বসে ের সঙ্গে হাত মিলিয়ে দেশের সর্বনাশ করার আগে দুবার ভাবছে না তারা। তবে আসল শত্রু কিন্তু ঘরের মাটিতেই। একটি শ্রেণী নিজেদের স্বার্থসিদ্ধির জন্য দেশের ক্ষতি করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

দেশের রাজধানী থেকে ঢিল ছোড়া দূরত্বে আগ্রায় সমাজবাদী পার্টির মিছিলে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান উঠেছে। ভিডিও হতেই চাঞ্চল্য ছড়িয়েছে ের রাজনৈতিক মহলে। প্রশ্ন উঠতে শুরু করেছে পাকিস্তান থেকে সমাজবাদী পার্টি নিয়ন্ত্রিত হচ্ছে? এই প্রশ্ন করা হয়েছে বিজেপির উত্তরপ্রদেশ শাখার তরফে। অন্যদিকে সমাজবাদী পার্টির কর্মীরা পালটা অভিযোগ করেছে, দলের ভাবমূর্তি নষ্ট করতেই ইচ্ছাকৃতভাবে এমন ঘটনা ঘটানো হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

কিছুদিন আগে উত্তরপ্রদেশে পঞ্চায়েত সম্পন্ন হয়েছে। ফলাফলে দেখা গিয়েছে, বিপুল জয় পেয়েছে ভারতীয় জনতা পার্টি। মোট ৭৫টি আসনের মধ্যে ৬৭টি আসন‌ই শিবিরের দখলে। অন্যদিকে সমাজবাদী পার্টির দখলে মাত্র ছয়টি আসন। নির্বাচনে হেরে যাওয়ার পর থেকেই শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনতে শুরু করেছে সমাজবাদী পার্টির সদস্যরা।

পার্টির সদস্যরা জানিয়েছেন, সেই প্রতিবাদেই এই মিছিলের আয়োজন করা হয়েছিল। কিন্তু বাস্তবে দেখা যায় সেখানে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হচ্ছে। ভাইরাল ভিডিওটি উত্তরপ্রদেশ বিজেপির অফিশিয়াল পেজ থেকে শেয়ার করা হয়েছে এবং ক্যাপশনে লেখা হয়েছে, “সমাজবাদী পার্টির আগ্রা জেলার অধ্যক্ষ ওয়াজিদ নিসারের নেতৃত্বে বিজেপির বিরুদ্ধে যে মিছিল বের করা হয়েছে সেখানে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া হয়েছে। তাহলে এটা ভাবা কি খুব অসঙ্গত যে, সমাজবাদী দল এবার পাকিস্তান থেকেই নিয়ন্ত্রিত হচ্ছে?”

অন্যদিকে নিজের ও তার দলের বিরুদ্ধে ওঠা এই অভিযোগের দায় অস্বীকার করেছেন ওয়াজিদ নিসার। তিনি পাল্টা অভিযোগ করেছেন, সমাজবাদী পার্টির ভাবমূর্তি নষ্ট করতেই এই ঘটনা ঘটানো হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন ওয়াজিদ নিসার।

এই ঘটনা জানাজানি হতেই নড়েচড়ে বসেছে উত্তরপ্রদেশ পুলিশ। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে। সূত্র মারফত জানা গিয়েছে, পঙ্কজ সিং নামের এক ব্যক্তি প্রথম দেশবিরোধী এই স্লোগান দিয়েছিলেন। যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে পঙ্কজ। পঙ্কজ পাল্টা দাবি করেছেন তিনি কেবলমাত্র, মুলায়েম সিং যাদব ও অখিলেশ যাদবের নামেই স্লোগান দিয়েছিলেন।