Press "Enter" to skip to content

লখনউতে দুই জঙ্গিকে গ্রেফতার করে বড়সড় নাশকতার ছক বানচাল করল ইউপি এটিএস

লখনউঃ ইউপি এটিএস লখনউ-এর কাকোরি এলাকা থেকে আল-কায়েদার দু জঙ্গিকে গ্রেফতার করেছে। তাঁদের নিশানায় বিজেপির কয়েকজন বড়সড় নেতা ছিল বলে জানা গিয়েছে। প্রাপ্ত অনুযায়ী, ইউপি এটিএসের টিম ঠাকুরগঞ্জ এলাকার ফরিদপুরে একটি বাড়িতে সার্চ অপারেশন চালায়। এটিএস-এর সঙ্গে লোকাল পুলিশও এই অভিযানে যুক্ত ছিল। সুরক্ষার কথা মাথায় রেখে আশাপাশের এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

ইউপি এটিএস-এর টিম কাকোরির বাসিন্দা শাহিদের বাড়িতে তল্লাশি অভিযান চালায়। প্রায় ৮ বছর আগে শাহিদ থেকে এসেছিল। বর্তমানে সে একটি গ্যারেজে কাজ করত। অভিযানে বিস্ফোটক, দুটি প্রেসার কুকার বোমা আর কিছু সন্দেহজনক সামগ্রী উদ্ধার হয়েছে।

ইউপি এটিএস শাহিদকে গ্রেফতার করেছে। এছাড়াও আরেকজনকে গ্রেফতার করা হয়েছে, তবে এখনও তাঁর নাম জানা যায়নি। এটিএস-এর টিম দুই সন্দেহভাজনের পুরনো রেকর্ড খুঁজে দেখছে। জানা গিয়েছে যে, এক সপ্তাহ ধরে এই দুজনকে ট্রেস করছিল এটিএস-এর টিম।

প্রাপ্ত খবর অনুযায়ী, ধৃত দুই সন্দেহভাজন আল-কায়েদার সঙ্গে যুক্ত। তাঁদের উমর নামের একজন কন্ট্রোল করছিল। উমর বর্তমানে -আফগানিস্তান বর্ডারের পাশে গা দিয়ে আছে। আশঙ্কা জাহির করা হয়েছে যে, এলাকায় আরও কয়েকজন লুকিয়ে থাকতে পারে।