Press "Enter" to skip to content

লোকাল ট্রেন বন্ধ রেখে ‘খেলা হবে দিবস”-এর আগের দিন পর্যন্ত বাংলায় বাড়ল বিধি নিষেধ


কলকাতাঃ ফের বাড়ল রাজ্যে বিধি নিষেধ। আগামী ১৫ই আগস্ট পর্যন্ত কার্যকর থাকবে কড়া বিধি নিষেধ। তবে এবার বেশ কিছু ছাড়ের ঘোষণাও করা হয়েছে রাজ্যের তরফ থেকে। বৃহস্পতিবার সকালে রাজ্যের মুখ্য সচিব একটি নির্দেশিকা জারি করে জানিয়েছেন যে, ৩১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত রাজ্যে নতুন নিয়ম লাগু থাকবে।

দ্বিতীয় ঢেউ যেতে না যেতেই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা দেখা দিয়েছে। আর সেই আশঙ্কার কথা মাথায় রেখেই বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হল। নতুন নিয়মে রাত ৯টা থেকে সকাল ৫টা পর্যন্ত কারফিউ জারি থাকবে বলে জানানো হয়েছে। তবে সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে কিছু ছাড় দেওয়া হয়েছে। বন্ধ দরজায় ৫০ শতাংশ দর্শক নিয়ে সরকারি অনুষ্ঠান করানো যাবে বলে জানানো হয়েছে।

ের তরফ থেকে জারি নতুন নির্দেশিকায় আইন যথাযথ ভাবে পালন করানোর জন্য কড়া নজর রাখার কথা জানানো হয়েছে। এছাড়াও পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জমায়েত যাতে না করা হয়, সেটার দিকেও নজর রাখতে বলা হয়েছে।

তবে লোকাল ট্রেন নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। রাজ্যের মুখ্যমন্ত্রী রাজধানী দিল্লী সফরে থাকায় এবার মুখ্যসচিব নিজে নির্দেশিকা জারি করেছেন। পাশাপাশি লোকাল ট্রেন নিয়ে কোনও নির্দেশিকা না থাকায়, আগামী ১৫ আগস্টের আগে লোকাল ট্রেন চালানোর আশায় জল ঢেলে গেল।