Press "Enter" to skip to content

লোক দেখানো পাঁচ বছরের সাজা পেলো হাফিজ সইদ! টেরর ফান্ডিংয়ে অভিযুক্ত ছিল সে


ের () আদালত জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া () এর প্রধান হাফিজ সইদকে () () মামলায় দোষী সাব্যস্ত করেছে। আদালত জঙ্গিদের প্রধান আর মুম্বাইয়ের ২৬/১১ হামলার মাস্টারমাইন্ড হাফিজ সাইদকে ৫ বছরের সাজা শোনায়।

লাহোরের জঙ্গি দমন আদালতের বিচারক আরশাদ হুসেইন ভুট্টা জামাত-উদ-দাওয়া এর প্রধান ের বিরুদ্ধে জঙ্গি গতিবিধির জন্য টাকা উপলব্ধ করার দুটি মামলায় গত বৃহস্পতিবার সিদ্ধান্ত সুরক্ষিত রেখেছিল।

আধিকারিক সুত্র অনুযায়ী, অভিযোজন পক্ষ আদালতে সইদ আর তাঁর সাথীদের জঙ্গি গতিবিধির জন্য টাকা যোগান দেওয়ার অভিযোগ প্রমাণ করার জন্য ২০ জনকে আদালতে পেশ করা হয়েছিল। সইদকে কড়া সুরক্ষার মধ্য দিয়ে আদালতে নিয়ে যাওয়া হয়। উনি বলেন, সাইদের আইনজীবী ৩০ জানুয়ারি নিজের সমস্ত তর্ক আর প্রমাণ পেশ করে দিয়েছিল, আর অভিযোজন পক্ষ বৃহস্পতিবার আদালতে আরও প্রমাণ এবং তর্ক পেশ করে।

উল্লেখ্য, সাইদের বিরুদ্ধে পাঞ্জাবের সন্ত্রাসবাদ বিরোধী আদালত বিভাগ লাহোর আর গুঞ্জরবালায় একটি করা মামলা দায়ের করা হয়েছিল। ২০১২ সালে আমেরিকা সইদকে জঙ্গি ঘোষণা করে তাঁর মাথার দাম এক কোটি ডলার ঘোষণা করেছিল। ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বাই হামলার মাস্টারমাইন্ড ছিল এই হাফিজ সইদ।