Press "Enter" to skip to content

শত্রুদের বুকে ভয় ধরিয়ে দেওয়ার মতো কাজ করল ভারত, ফের সফল হল অভিযান

নয়া দিল্লিঃ মঙ্গলবার ীয় নৌ () সুপারসনিক (BrahMos) মিসাইলের সফল পরীক্ষণ করল। এটি পশ্চিম উপকূলে অবস্থানরত রণতরী INS বিশাখাপত্তনম থেকে উৎক্ষেপণ করা হয়েছিল। মিসাইলটি নিখুঁতভাবে নিজের লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

নৌবাহিনী সূত্র জানিয়েছে যে, এই মিসাইলটি সমুদ্র থেকে সমুদ্রের আঘাত হানা সংস্করণ ছিল। পরীক্ষণের সময় এটি নির্ভুলতার সাথে সর্বোচ্চ দূরত্বে লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। এর আগে ডিসেম্বরে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (DRDO) দ্বারা তৈরি ব্রহ্মোস সুপারসনিক ক্রুজ মিসাইলের একটি বায়বীয় সংস্করণ সফলভাবে পরীক্ষণ করা হয়েছিল।

এর আগে ২৬ ডিসেম্বর ২০২১-এ কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং পারমাণবিক প্রতিরোধ বজায় রাখার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন এবং বলেছিলেন যে ভারত ব্রহ্মোস ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরির জন্য উন্মুখ হয়ে আছে, যাতে কোনও শত্রু ভারতের দিকে চোখ তুলে না তাকাতে পারে।

https://platform.twitter.com/widgets.js

লখনউতে ডিফেন্স টেকনোলজি অ্যান্ড টেস্টিং সেন্টার এবং ব্রহ্মোস ম্যানুফ্যাকচারিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি বলেছিলেন যে ক্ষেপণাস্ত্র তৈরির উদ্দেশ্য কাউকে আক্রমণ করা নয় বরং দেশের শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থাকে নিশ্চিত করা।