Press "Enter" to skip to content

শনিবার হঠাৎই দিল্লী রওনা দিলেন রাজ্যপাল, নতুন কিছুর ইঙ্গিত নয়তো? বাড়ছে জল্পনা


কলকাতাঃ রাজ্যের রাজপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে একাধিক ইস্যুতে রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। করে ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যকে বারবার হুঁশিয়ারিও দিতে দেখা গিয়েছে রাজ্যপালকে। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে বারবার আক্রমণ করে এসেছেন তিনি। এমনকি ের আগে রাজ্যের এবং প্রশাসনিক কর্তাদের নিরপেক্ষ থাকারও নিদান দিয়েছিলেন রাজ্যপাল।

ভোট পরবর্তী হিংসা নিয়ে বারবার সরব হওয়া রাজ্যপাল দিল্লীতে গিয়ে কেন্দ্রীয় অমিত শাহ এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকেও নালিশ জানিয়ে এসেছিলেন বলে জানা গিয়েছিল। এমনকি ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের সঙ্গে দেখা করতে গিয়ে নিজের সাংবিধানিক অধিকার প্রয়োগের হুঁশিয়ারিও দিয়েছিলেন।

অন্যদিকে রাজ্যও বারবার রাজ্যপালকে আক্রমণ করে এসেছে। শাসক দল বরাবরই রাজ্যপালের বিরুদ্ধে বিজেপির হয়ে কাজ করার অভিযোগ করে এসেছে। এমনকি রাজ্যপালের অপসারণের জন্য রাষ্ট্রপতি ের কাছে চিঠিও পাঠানো হয়েছিল তৃণমূলের তরফ থেকে।

আর এরই মধ্যে রাজ্যপাল জগদীপ ধনখড়ের আবারও দিল্লী সরফর ঘিরে বাড়ছে জল্পনা। শনিবার সকালের বিমানে করে রাজ্যপাল জগদীপ ধনখড় দিল্লী রওনা দিয়েছেন। তিনি কী কারণে আচমকাই রাজধানীর সফরে গেলেন, সেই নিয়ে এখন রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে।

উল্লেখ্য, একদিন আগেই জাতীয় রাজ্যের ভোট পরবর্তী হিংসা তদন্তে নেমে হাইকোর্টকে রিপোর্ট পেশ করেছে। সেই রিপোর্টে বিস্ফোরক তথ্য তুলে ধরা হয়েছে NHRC-র তরফ থেকে। কমিশনের রিপোর্টে তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রী এবং বিধায়ককে কুখ্যাত দুষ্কৃতী বলে আখ্যা দেওয়া হয়েছে। এমনকি ভোট পরবর্তী হিংসা তদন্তভার সিবিআই-এর কাছে দেওয়ার আবেদন জানিয়েছে তাঁরা। কমিশনের এই রিপোর্টের একদিন পরেই রাজ্যপাল জগদীপ ধনখড় দিল্লীর উদ্দেশ্যে রওনা দিলেন।