Press "Enter" to skip to content

শুধু নিজের দেশের জমিতে নয়, অন্য দেশের জমিতেও যুদ্ধ করতে প্রস্তুত ভারত! কড়া ইঙ্গিত NSA অজিত দোভালের

এটা স্পষ্ট যে ভারত বদলে গেছে, এক সময় ভারতের পরিচয় অত্যন্ত নিরীহ হিসেবে হতো। তবে এখন ভারতের ছবি একটা মজবুত দেশ হিসেবে হয়েছে। ভারত আন্তর্জাতিক মহলে নিজের অসহায় ছবি সম্পূর্ণভাবে পাল্টে একটা নেতৃত্বপ্ৰদানকারী দেশের ছবিতে রূপান্তরিত করেছে। ভারতের জাতীয় সুরক্ষা উপদেষ্টার মন্তব্যও যেন সেদিকেই ইঙ্গিত করছে।

একটা বক্তব্য দিয়েছেন যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। বলেছেন, আমরা একটা সভ্য দেশ কিন্তু প্রয়োজন পড়লে শুধু নিজেদের জমিতে নয় অন্যের জমিতেও লড়াই কররে প্রস্তুত। একই সাথে উনি বলেন, যেখানে বিপদ চোখে পড়বে সেখানেই প্রহার করা হবে। বলেন, আমরা যুদ্ধ করবো কিন্তু নিজেদের স্বার্থের জন্য নয় সকলের স্বার্থের জন্য। অনেকের দাবি, এই বক্তব্য চীন ও পাকিস্তানের উদেশ্য করে ছিল। বলা হচ্ছে, ভারত সম্পূর্ণ একশন মুডে রয়েছে এবং যে কোনো রকমের পরিস্থিতির মোকাবিলা করতে প্রস্তুত।

কারণ ভারত এখন শুধু নিজের জমিতে ডিফেন্স করতে নয়, এট্যাক করতেও সক্ষম। এই কারণেই অজিত দোভাল এমন মন্তব্য করেছেন বলে দাবি করা হচ্ছে।
যদিও সরকার জানিয়েছে, অজিত দোভাল শুধুমাত্র আধ্যাত্মিকতার বিষয়ে বলতে গিয়ে এমন মন্তব্য করেছেন। কারণ উনি সাধু সন্ন্যাসীর মধ্যে বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেছেন।

অজিত দোভাল বিজয়া দশমী উপলক্ষে এমন মন্তব্য করেছেন। যে কারণে বিষয়টি নিয়ে চর্চা আরো তীব্র হয়েছে। এমনিতেই চীনের সাথে ভারতের উত্তেজনা তীব্র তার মধ্যে বিজয়া দশমী ভারতীয়দের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। ভারতের প্রাচীন ইতিহাসের বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও যুদ্ধ এই দিনেই সম্পন্ন হয়েছিল।