Press "Enter" to skip to content

শুভ্রাংশু রায়ের ঘরওয়াপসি প্রসঙ্গে প্রথমবার মুখ খুলে বিজেপির হৃদস্পন্দন বাড়াল তৃণমূল


 প্রায় দিনই তৃণমূলত্যাগী মধ্যে কোনও না কোনও বিজেপি নেতা পার্টি লাইনের বাইরে গিয়ে কথা বলছেন। আর এবার সেই তালিকায় যুক্ত নাম তোলে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি তথা বিধায়ক রায়ের ছেলে শুভ্রাংশু রায় (Subhranshu Roy)। সম্প্রতি ওনার একটি ফেসবুক পোস্ট রাজ্য তোলপাড় করে দিয়েছে। এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়েছিলেন তিনি। কিন্তু জয়লাভ করতে পারেন নি। আর হেরে এখন বেসুরো গাইছেন।

শুভ্রাংশু রায় শনিবার ফেসবুকে একটি পোস্ট করে লেখেন, ‘জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করার বেশী প্রয়োজন।” পোস্টের শেষে মুকুল পুত্র নিজের নাম জুড়ে দিয়েছেন। ওনার এই পোস্টই এখন বঙ্গ রাজনীতিতে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাহলে কি সোনালীদের মতো উনিও কি এখন বিকল্প পথ খুঁজছেন? সেটা নিয়েই চলছে জোর জল্পনা।

আর এরই মধ্যে শুভ্রাংশু রায়ের ফেসবুক পোস্ট নিয়ে প্রথমবার মুখ খুলল তৃণমূল। রবিবার শাসক দলের সাংসগ সুখেন্দুশেখর রায় বলেন, ‘বিজেপির অনেক নেতারাই আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। সবারই শুভ্রাংশুর মতো অবস্থা। তবে আমরা কজনকে দলে ফিরিয়ে নিতে পারব জানিনা। কিন্তু ওদের অনেকেই আমাদের দলে যোগদান করছেন এটা জানি।”

তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় আরও বলেন, ‘বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের সাত বছর পূর্ণ হয়েছে। গোটা দেশ এমন খারাপ সরকার এর আগে দেখেনি কখনও। সবকিছুই বিক্রি করে দিচ্ছে এঁরা। কয়েকজন বড়লোক আরও ধনসম্পদের মালিক হয়ে উঠছে। করোনা মহামারীর মধ্যেও কোনও কাজ করেনি সরকার। উল্টে আমাদের কাজ করতে বাধা দিচ্ছে।”