Press "Enter" to skip to content

শেষ হল কাশ্মীর নিয়ে করা প্রধানমন্ত্রীর বৈঠক, বেরিয়ে এসে মুখ খুললেন নেতারা

নয়া দিল্লীঃ নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বে জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) নেতাদের নিয়ে আজ সর্বদলীয় বৈঠক ডাকা হয়। হটানোর পর প্রায় দুই বছর পর কেন্দ্র সরকারের তরফ থেকে রাজ্যের নেতাদের এটাই প্রথম বৈঠক। এই বৈঠকে কেন্দ্রীয় অমিত শাহ, এনএসএ , কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ, জম্মু কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা ছাড়াও কেন্দ্রের অনেক আধিকারিক উপস্থিত ছিলেন।

দীর্ঘ সাড়ে তিনঘণ্টা চলা এই বৈঠক এবার শেষ হয়েছে। এই বৈঠকে কাশ্মীরের ৮টি রাজনৈতিক দল আর ১৪ জন নেতা উপস্থিত ছিলেন। এই বৈঠকে কংগ্রেসের প্রাক্তন রাজ্যসভার গোলাম নবী আজাদও উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর বৈঠক শেষ হওয়ার পর জম্মু কাশ্মীরের বিজেপি সভাপতি রবীন্দ্র রাইনা বলেন, ‘খুব ভালো বৈঠক হয়েছে। কাশ্মীরের সমস্ত নেতারা এই বৈঠকে অংশ নিয়েছিলেন। বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীরের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সম্পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দেন। বলেছেন, সবাই আমার মনের মধ্যে আছেন, সবাই মিলে কাশ্মীরের ভালো আর উন্নয়নের জন্য কাজ করব।”

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর কংগ্রেসের প্রাক্তন রাজ্যসভার সাংসদ গুলাম নবি আজাদ বলেন, আমি চাই খুব শীঘ্রই যেন কাশ্মীর পূর্ণ রাজ্যের তকমা পায়। শীঘ্রই যেন নির্বাচন করানো হয়। রোজগার নিয়ে কয়েক দশক ধরে চলা নিয়ম যেন বজায় থাকে। কাশ্মীর পণ্ডিতদের পুনর্বাসনের ব্যবস্থা হোক। আর আমি রাজ্য ভাগ হোক সেটা চাই না।