Press "Enter" to skip to content

শ্রীকৃষ্ণের জন্মভূমি মথুরায় মূর্তি প্রতিষ্ঠা করার ঘোষণা, এলাকায় জারি হাই অ্যালার্ট

[ad_1]

মথুরাঃ মথুরায় (mathura) ভগবান শ্রীকৃষ্ণের (shree Krishna) ‘প্রকৃত জন্মস্থান’এ কৃষ্ণ মূর্তি স্থাপন করতে চায় ভারত হিন্দু মহাসভা। সেই মর্মে হুশিয়ারিও দিয়েছেন তাঁরা। আর তার পরিপ্রেক্ষিতে ১৪৪ ধারাও জারি করেছে জেলা প্রশাসন। ওই বিশিষ্ট মন্দিরের পাশে একটি মসজিদ রয়েছে এবং ভারত হিন্দু মহাসভার এই হুশিয়ারির কারণে ধারণা করা হচ্ছে এলাকার সম্প্রীতি নষ্ট হতে পারে।

শুধুমাত্র ভারত হিন্দু মহাসভাই নয়, সেইসঙ্গে ওই মসজিদ অপসারণের দাবি তুলেছে ডানপন্থী সংগঠন ‘নারায়ণী সেনা’ও। সেই মর্মে তাঁরা বিশ্রাম ঘাট থেকে শ্রী কৃষ্ণ জন্মস্থান পর্যন্ত একটি পদযাত্রা করবে বলেও মনস্থির করে। তাঁরা পরিকল্পনা করলেও, তাঁদের আটকে দেয় প্রশাসন। আটক করে বেশ কয়েকজনকে।

পদযাত্রার পরিকল্পনা করলেও, স্থানীয় প্রশাসন তা আটকে দেয়। এবিষয়ে জেলা শাসক নবনীত সিং চাহাল জানান, ‘মথুরার শান্তি কাউকেই বিঘ্নিত করতে দেওয়া যাবে না। মসজিদে মূর্তি স্থাপনের প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছে। পাশাপাশি ধর্মীয় স্থান, কাটরা কেশব দেব মন্দির এবং শাহী ইদগাহ উভয়ের নিরাপত্তা পর্যালোচনা করা হচ্ছে। এবিষয়ে সিনিয়র পুলিশ সুপার গৌরব গ্রোভারকে সঙ্গে রাখা হয়েছে’।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ জানায় মথুরা কোতোয়ালিতে আটক করা হয়েছে নারায়ণী সেনা সচিব অমিত মিশ্রকে। আবার সংগঠনের দাবি, লখনউতে আটক করা হয়েছে জাতীয় সভাপতি মনীশ যাদবকে।

[ad_2]