Press "Enter" to skip to content

ষড়যন্ত্র মাফিক করোনা ছড়ানোর জন্য জিনপিং এর বিরুদ্ধে দায়ের হল মামলা, সাক্ষী মোদী-ট্রাম্প

পাটনাঃ বিহার থেকে এক চাঞ্চল্যকর সামনে আসছে। বিহারের বেতিয়ায় চিনের রাষ্ট্রপতি () আর বিশ্ব স্বাস্থ্য সংগঠন (WHO) এর ডিরেক্টর জেনারেল টেড্রোস অ্যাধানোম ঘেব্রেয়েসাস এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। বেতিয়া আদালতের আইনজীবী মুরাদ আলী এই অভিযোগ CJM Court এ দায়ের করেছে।

আর CJM আদালতও এই অভিযোগ স্বীকার করে নিয়ে শুনানির জন্য আগামী ১৬ই জুনের তারিখ নির্ধারিত করেছে। এই অভিযোগে আরও এক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। চিনের রাষ্ট্রপতি শি জিনপিং (Xi Jinping) এর বিরুদ্ধে এই মামলায় ভারতের প্রধানমন্ত্রী () আর আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে () সাক্ষী বানানো হয়েছে।

মুরাদ আলী অভিযোগ করে বলেছেন যে, চিনের রাষ্ট্রপতি আর WHO-এর ডিরেক্টর জেনারেল ষড়যন্ত্র করে গোটা বিশ্বে করোনা ছড়িয়েছে, আর এই ষড়যন্ত্রের কারণে লক্ষ লক্ষ মানুষের জীবন গেছে। আইনজীবী ভারতীয় দণ্ডবিধির ২৬৯, ২৭০, ২৭১, ৩০২ম ৩০৭, ৫০০, ৫০৪ এবং ১২০ বি অনুযায়ী মামলা দায়ের করেছেন। আইনজীবী এই অভিযোগের তথ্য সোশ্যাল মিডিয়া, প্রিন্ট মিডিয়া এবং বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার থেকে পেয়েছেন বলে জানান।

আপনাদের জানিয়ে দিই, চিনের রাষ্ট্রপতি শি জিনপিং এর বিরুদ্ধে এর আগেও মুজফরপুর সিজিএম আদালতে অভিযোগ দায়ের করা হয়েছিল। ওই অভিযোগে চিনের রাষ্ট্রপতি জিনপিং আর ভারতে থাকা চিনের রাজদূত সন বেই ডোঙ্গের বিরুদ্ধে করোনা ভাইরাস ছড়ানোর ষড়যন্ত্র করার অভিযোগ দায়ের করা হয়েছিল।