Press "Enter" to skip to content

সংসদে নির্মলা সিতারমণের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন তৃণমূল সাংসদ, ক্ষমা চাইত বলল বিজেপি

নয়া দিল্লীঃ করোনা ের মহামারীর মধ্যে সোমবার থেকে সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরু হল। অধিবেশনের প্রথম দিনে তৃণমূল কংগ্রেসের (All India Trinamool Congress) সাংসদ (Saugata Roy) কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের (Nirmala Sitharaman) পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন। আর এরপর লোকসভায় হাঙ্গামা শুরু হয়ে যায়। সাংসদের তৃণমূলের সাংসদ সৌগত রায়কে নিঃশর্তে ক্ষমা চাইতে বলেন।

https://platform.twitter.com/widgets.js

সৌগত রায় দ্বারা করা মন্তব্যে সংসদীয় কার্যমন্ত্রী প্রহ্লাদ জোশি ক্ষোভ প্রকাশ করে সৌগত রায়কে ক্ষমা চাইতে বলেন। বিজেপির সাংসদ বলেন, ‘ব্যাক্তিগত পোশাক নিয়ে মন্তব্য করা তাও সংসদের এক বরিষ্ঠ সদস্য দ্বারা মেনে নেওয়া যায় না। উনি কেন এমন কথা বললেন? ওনাকে ক্ষমা চাইতে হবে। এটা সমগ্র মহিলা জাতীর অপমান।”

যদিও, সদনে ব্যাপক হাঙ্গামার পর সৌগত রায়ের মন্তব্যকে কার্যবাহি থেকে হটিয়ে দেওয়া হয়। জানিয়ে দিই, সদনের কার্যবাহের সময় সাংসদেরা এরকম অনেক বিতর্কিত মন্তব্য করেন। আর এই কারণে অনেকবার নতুন করে বিবাদের সৃষ্টি হয়। সৌগত রায়ের মন্তব্যের পর সেই একইরকম চিত্র দেখা গিয়েছে। সৌগত রায় দমদম আসন থেকে তৃণমূল কংগ্রেসের সাংসদ।

https://platform.twitter.com/widgets.js

আরেকদিকে সংসদের প্রথম অধিবেশনের দিনই ১৭ জন সাংসদের করোনা পজেটিভ হওয়ার খব পাওয়া গিয়েছে। ১৭ জনের মধ্যে বেশীরভাগই বিজেপির সাংসদ। এর মধ্যে মীনাক্ষী লেখি, অনন্ত কুমার হেগড়ে অন্যতম। এছাড়াও সংসদের এই অধিবেশনে কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধী এবং উপস্থিত না থাকায় কংগ্রেসের সাংসদদের মধ্যে হতাশা স্পষ্ট বোঝা গিয়েছে। জানিয়ে দিই, রুটিন চেক আপের জন্য সনিয়া গান্ধী বিদেশে গিয়েছেন এবং ওনার সাথে পুত্র রাহুল গান্ধীও গিয়েছেন।