Press "Enter" to skip to content

সদূর আমেরিকাতে একদিনের জন্য প্রতিষ্ঠিত হবে রাম রাজত্ব, টাইমস স্কোয়ার মুখরিত হবে ‘জয় শ্রী রাম” স্লোগানে

নয়া দিল্লীঃ গোটা হিন্দু সম্প্রদায় এবং রামভক্তদের জন্য আগামী ৫ই আগস্ট এক ঐতিহাসিক দিন হতে চলেছে। কারণ ওই দিনই, শত শত বছরের আন্দোলনের পর রাম ভূমি অযোধ্যাতে ের (Ram Mandir) শিলন্যাস হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) হাতেই ঐতিহাসিক কাজ সম্পন্ন হতে চলেছে। তবে ওই দিন আরও একটি সুখবর রামভক্তদের জন্য। কারণ ওই দিন অযোধ্যায় ের ভূমি পুজোর সম্প্রসারণ আমেরিকার নিউ ইউর্কের প্রসিদ্ধ ে () দেখা যাবে।

নিউ ইউর্কের ১৭ হাজার স্কোয়ার ফুট বিলবোর্ডে ভেসে উঠবে রাম মন্দিরের ভূমি পুজোর দৃশ্য। এরথেকে স্পষ্ট বোঝা যায় যে, রাম মন্দির নিয়ে শুধু ভারতই না, আমেরিকাও অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমেরিকান ইন্ডিয়ান পাবলিক অ্যাফেয়ার্স সংগঠনের সদস্য প্রবাসী ভারতীয় জগদীশ শেওয়ানি বলেন, আমরা এই ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকার জন্য সবরকম প্রস্তুতি সেরে ফেলেছি, এবার শুধু অপেক্ষা পাঁচই আগস্টের।

উনি জানান, ওই দিন নাসডাকের বৃহৎ জায়েন্ট স্ক্রিনে হিন্দি আর ইংরেজিতে ‘জয় শ্রী রাম” লেখা বড়বড় হরফে ফুটে উঠবে। পাঁচই আগস্ট সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত রামময় হবে টাইমস স্কোয়ার। উনি জানান, সেদিন হায়েন্ট স্ক্রিনে রাম মন্দিরের ভূমি পুজোর সাথে সাথে দেখানো হবে রাম মন্দিরের ডিজাইন আর স্থাপত্য। এমনকি ওই দিন সেখানে ওনারা সবাইকে মিষ্টিও বিতরণ করবেন।

শেওয়ানি জানান, এই দিন মানুষের জীবনে একবারই আসে আর সেই কারণে সেই সময়কে আমরা কোনরকম ভাবে মিস করতে পারিনা। শত শত বছরের স্বপ্ন পূর্ণ হবে সেইন। উনি জানান, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার আগেও আমরা কোনদিনও ভাবতে পারিনি যে, এই মুহূর্তের সাক্ষী হতে পারব আমরা। আর এই মুহূর্তের সাক্ষী হতে পেরে আমরা গৌরবান্বিত