Press "Enter" to skip to content

সফল হতে চলেছে অমিত শাহের পরিকল্পনা!! কর্নাটকে আবারও সরকার গঠন করবে বিজেপি।

কর্নাটকে নির্বাচনের পর ির জয় হলেও ও কংগ্রেস মিলে জোটবন্ধন করে ইয়েদুরাপ্পাকে মূখ্যমন্ত্রী পদ থেকে হাঁটিয়ে জোটবন্ধনের করেছিল। কিন্তু বর্তমানে ের রাজনীতি থেকে যে খবর সামনে আসছে তাতে মনে করা হচ্ছে বিজেপি আবার কর্নাটকে সরকার গঠন করবে এবং ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রী করা হবে। আসলে কর্নাটকে কংগ্রেসের কিছু বিধায়করা রাহুল গান্ধীকে ঝটকা দিয়ে জানিয়েছে যে তারা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ করবে।

কারণ রাহুল গান্ধী কংগ্রেসের যোগ্য নেতাদের সাথে বেইমানি করেছেন এবং অযোগ্য নেতাদের মন্ত্রীপদ দিচ্ছেন। কংগ্রেসে যেসব নেতাদের মন্ত্রীপদ দেওয়া হয়নি তারা কর্ণাটকের কংগ্রেসে মুখ্যদের(কেসি বেরুগোপাল এবং জি প্রমেসওর) জানিয়েছেন যে তারা এই জোটবন্ধনের সরকার ভেঙে দেবেন এবং বিজেপিতে যোগ দেবেন।কংগ্রেসি বিধায়ক এইচ এইম রেবান্না জানিয়েছে যে তিনি বিজেপির সাথে সরাসরি কথা বলে নিয়েছেন এবং কংগ্রেস ছেড়ে তিনি বিজেপিতে যোগ দেবেন।

সব থেকে উল্লেখযোগ্য ব্যাপার হলো, বিজেপির তরফ থেকে জানানো হয়েছে কংগ্রেস নেতারা তাদের সাথে যোগাযোগ করেছিল। জানা গেছে শুক্রুবার দিন কর্ণাটকের কংগ্রেসের অসন্তুষ্ট বিধায়করা কংগ্রেস দলের বিরুদ্ধে পথে নেমে ক্ষোপ প্রকাশ করেছেন।অন্যদিকে JDS এর কিছু বিধায়করাও তাদের জোটবন্ধন দলের বিরুদ্ধে ক্ষোপ প্রকাশ করে বিজেপিতে যোগ দেওয়া ইচ্ছা প্রকাশ করেছেন। এখান থেকে এটা পরিষ্কার যে বিজেপির চাণক্য এর চাল সমূর্ণভাবে সফলতার দিকে যেভাবে এগোচ্ছে তাতে কিছুদিনের মধ্যেই আবার জোটসরকার ভেঙে কর্নাটকে বিজেপি সরকার গঠন করবে এবং ইয়েদুরাপ্পা হবেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী।[sg_popup id=”5″ event=”onload”][/sg_popup]

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.