Press "Enter" to skip to content

সমর্থন প্রত্যাহারের পর এবার জম্মুকাশ্মীর থেকে দেশবিরোধী শক্তিগুলোকে মুছে ফেলতে নতুন পরিকল্পনায় নেমে পড়েছে মোদী সরকার।

জম্মুকাশ্মীরে পিডিপির উপর থেকে বিজেপি তাদের সমর্থন উঠিয়ে নেওয়ার পর থেকে দেশজুড়ে রাজনৈতিক তোলপাড় শুরু হয়েছে। আসলে জম্মুকাশ্মীরে বিজেপি ও পিডিপি যে জোট করেছিল তা প্রথম থেকেই মেনে নিতে পারেনি অনেকেই। কারণ পিডিপি রাজনীতির আড়ালে বিচ্ছিনবাদীদের সমর্থন করতো এবং পাথরবাজদের সাহায্য করতো।

আরোও পড়ুন – এমনকি এই জেলাতেও হল তৃণমূলে বড়সর ভাঙ্গন , জানেন কোথায় ?

তাই বিজেপি সমর্থন সরিয়ে নেওয়ার পর থেকে খুশির মহল শুরু হয়েছে বিজেপি সমর্থকদের মধ্যে। রাজ্যপাল শাসন চালু হওয়ার পড়ে এবার বিজেপি সেই বিচ্ছিন্নবাদীদের মুখোশ খোলার কাজ শুরু করবে বলেও জানা গিয়েছে। পিডিপি সরকারের সাথে জোট থাকাকালীন বিজেপি সেটা করতে পারেনি কারণ সেইসময় পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু এবার বিজেপি কোনো বাধা ছাড়াই বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে নামতে পারবে। এবার বিচ্ছিন্নতবাদী জঙ্গিসমর্থনকারীদের বিরুদ্ধে সেনাশক্তিও প্রয়োগ করতে পারবে কেন্দ্রে যার ফলে জম্মুকাশ্মীরকে শান্ত রাখা যাবে। এতদিন অবধি মেহবুবা মুফতি বিজেপিকে চাপ দিয়ে বিচ্ছিন্নতাবাদী নেতাদের সাথে আলোচনার কথা বলতো।

আরোও পড়ুন – একশো নয়, দুইশো নয় পুরো পঁচিশশো(২৫০০) এর বেশি বিরোধী দলের কর্মীরা যোগ দিল বিজেপিতে, জানেন কোথায় ?

কিন্তু এবার সেই চাপ আর নেই যার জন্য ২৫ তারিখ থেকেই প্রথম পর্যায়ে বিজেপি, আলগাওবাদী নেতাদের বিরুদ্ধে আন্দোলনে নামবে বলে সূত্রের খবর। বিশিষ্ট পত্রকার মানক গুপ্তা এই বিষয়টি টুইট করে জানিয়েছেন। তিনি এও জানিয়েছেন যে এই আন্দোলনের সূত্রপাত করা হবে জম্মুথেকে। সমর্থন সরিয়ে নেওয়ার পর এবার দেশবিরোধী শক্তিগুলির সাথে লড়াই করার জন্য এই ধরণের পরিকল্পনা করছে বিজেপি।

আরোও পড়ুন – আবার ইতিহাস গড়লেন মোদীজি

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.