Press "Enter" to skip to content

সমস্ত TV সিরিয়াল বন্ধ করার আদেশ জারি করল তালিবান! চাকরি থেকে মহিলাদের করা হচ্ছে ছাঁটাই


সম্পূর্ণ কবজা করে নিয়েছে। কাবুলের রাষ্ট্রপতি ভবনের ভেতরে তালিবানেরা ঢুকে পড়েছে। আফগানিস্তানের রাষ্ট্রপতি , উপরাষ্ট্রপতি, রক্ষামন্ত্রী তথা ের অন্যান্য মন্ত্রীরা দেশ ছেড়ে পলায়ন করেছে। আফগানিস্তানে কবজা করার পর তালিবান নিজের নিয়ম কানুন লাগু করার কাজ শুরু করে দিয়েছে।

প্রাপ্ত অনুযায়ী, তালিবান তৎকাল প্রভাব লাগু করে সমস্ত TV সিরিয়াল করার আদেশ দিয়েছে। শুধু এই নয়, সরকারি থেকে মহিলাদের বহিষ্কার করার কাজ চলছে। এর পক্রিয়া শুক্রুবার কান্দাহার থেকে হয়েছে। তালিবানের আদেশের পর টোলো টিভিকে নিজেদের পুরো অনুষ্ঠানে কার্যপ্রণালী বদলাতে হয়েছে।

এছাড়াও তালিবান আদেশ দিয়েছে, যদি মহিলার বাড়ির বাইরে বের হয় তাহলে বোরখা ও হিজাব পরে বেরোতে হবে। মহিলারা নিজেরদের ছবি তুলতে পারবেন না। মহিলারা বাজার যেতে পারবেন না, যদি যেতেই হয় তাহলে বাড়ির পুরুষদের সাথে যেতে হবে।

মহিলারা হিল লাগানো স্যান্ডেল ব্যাবহার করতে পারবেন না। মহিলাদের ছবি আফগানিস্তানের কোনো দেওয়ালে ছাপানো যাবে না। পড়াশোনা করার বিষয়েও মহিলাদের নিষেধাজ্ঞা থাকবে। সরকারি চাকরি কোনো করতে পারবে না। যেখানে যেখানে এখন মহিলারা কাজ করে সেখানে পুরুষ রাখা হবে।