Press "Enter" to skip to content

‘সমস্থ মুসলিম ফ্রান্সকে বয়কট করো’- ফতোয়া জারি করল মুসলিম পার্সোনাল ল বোর্ড

ের সচেতন জনগণ সোশ্যাল মিডিয়ায় খোলাখুলি ফ্রান্সকে সমর্থন জানিয়েছে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে যে লড়াইতে নেমেছে তার সমর্থনে ভারতীয়রা হ্যাশট্যাগ চালিয়েছে। আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও টুইট করে ের পাশে থাকার ঘোষণা করে দিয়েছেন। অর্থাৎ ভারত দেশ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ের পাশে আছে তা নরেন্দ্র মোদী অধিকারিকভাবে ঘোষণা করে দিয়েছেন। এমন অবস্থায় ভারতের মুসলিম সমাজ ের বিরুদ্ধে ফতোয়া জারি করেছে।

জানিয়ে দি, ফ্রান্স ভারতের ভালো বন্ধু হিসেবে পরিচিত যারা UN তে ভারতের স্থায়ী সদস্যপদের জন্য বার বার দাবি তুলে এসেছে। শুধু তাই নয়, কোনো দেশের সাথে উত্তেজনা থাকার মুহূর্তে ফ্রান্স প্রতিবার ভারতকে সমর্থন জানিয়েছে। মিরাজ, রাফেলের মতো বিমান ভারত ফ্রান্সের থেকেই নিয়েছে। এই পরিপ্রেক্ষিতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইতে ফ্রান্সের পাশে থাকা ভারতীয়দের উচিত কাজ বলেই ধারণা বিশেষজ্ঞদের।

ফ্রান্সে এখন লাগাতার কট্টরপন্থীরা উপদ্রব চালাচ্ছে। এক শিক্ষকের মাথা কেটে হত্যার পর চার্চে ঢুকে আল্লাহ হু আকবর শ্লোগান দিয়ে ৩ জনকে হত্যা করা হয়েছে। ফ্রান্স এমন সন্ত্রাসবাদের মুখে পড়েছে তখন ভারত সমর্থনের ঘোষণা করেছে। অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড ফ্রান্সের বিরুদ্ধে ফতোয়া জারি করেছে।

https://platform.twitter.com/widgets.js

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড মুসলিমদের বলেছে যে তারা যেন ফ্রান্সের সমস্ত রকমের প্রোডাক্ট বয়কট করে। ফ্রান্স ভারতের মিত্র দেশ, সম্প্রতি চীনের সাথে উত্তেজনার সময় ভারতের কথা মেনে ৫ টি রাফেল শীঘ্রই ডেলিভারি দিয়েছিল। আর এখন সেই ফ্রান্সের বিরুদ্ধে বিষ উগরাতে শুরু করে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড। লক্ষণীয় বিষয় যে, এই অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড চীনের ব্যাপারে একবারে চুপ, যে চীন লক্ষ লক্ষ মুসলিমকে বন্দি বানিয়ে কারাগারে ঢুকিয়ে রেখেছে।