Press "Enter" to skip to content

সমীক্ষাঃ দেশের ৭১ শতাংশ মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজে সন্তুষ্ট

নয়া দিল্লীঃ ২০২১ এর প্রথম সমীক্ষা সামনে এসেছে ABP নিউজের C VOTER দেশের মুড জানার জন্য সমীক্ষা করেছে। এর সমীক্ষা দেশের সমস্ত ৫৪৩ টি লোকসভা আসনেই হয়েছে। সমীক্ষায় ৩০ হাজারের বেশি মানুষ অংশ নিয়েছেন। এই সমীক্ষায় জিজ্ঞাসা করা হয়েছে যে, কেন্দ্র সরকারের কাজে রাজ্যের মানুষ কতটা খুশি? প্রশ্নের জবাবে ৬৬ শতাংশ মানুষ জানিয়েছেন যে তাঁরা কেন্দ্র সরকারের কাজে খুশি। আর ৩০ শতাংশ মানুষ জানিয়েছেন যে, তাঁরা কেন্দ্র সরকারের কাজে খুশি না। এর সাথে সাথে ৪ শতাংশ মানুষ কিছুই বলেন নি।

সমীক্ষায় জিজ্ঞাসা করা হয়েছে যে, যদি আজই লোকসভার ভোট হয় তাহলে কে জিতবে? এর জবাবে ৫৮ শতাংশ মানুষ বিজেপি নেতৃত্বাধীন NDA কে সমর্থন করেছেন। আর ২৮ শতাংশ মানুষ কংগ্রেসের নেতৃত্বাধীন UPA জোটকে সমর্থন করেছে।

স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের কাজে কতজন খুশি? এর জবাবে ৫৮ শতাংশ মানুষ জানিয়েছেন যে তাঁরা সন্তুষ্ট। আর ২৮ শতাংশ মানুষ জানিয়েছেন যে, তাঁরা খুশি নন। এবং ১৪ শতাংশ মানুষ জানিয়েছেন যে, তাঁরা কিছু বলতে পারবেন না।

প্রধানমন্ত্রী পদের জন্য কে ভালো? এই প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ৬০ শতাংশ মানুষ সমর্থন করেছেন আর ২৬ শতাংশ মানুষ রাহুল গান্ধীকে সমর্থন করেছেন। আর ৭ শতাংশ মানুষ জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী পদের জন্য এই দুজনের মধ্যে কেউই ভালো নন। আর ৭ শতাংশ মানুষ বলেছেন কিছু বলতে পারবেন না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজে কতটা সন্তুষ্ট? ৭১ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা খুশি। ২৬ শতাংশ মানুষ জানিএয়ছেন তাঁরা সন্তুষ্ট নন। আর ৩ শতাংশ মানুষ জানিয়েছেন কিছু বলতে পারবেন না।