Press "Enter" to skip to content

সমীক্ষায় ভারতের সেরা মুখ্যমন্ত্রীর শিরোপা অর্জন করলেন যোগী আদিত্যনাথ

নয়া দিল্লীঃ দেশের সেরা মুখ্যমন্ত্রী কে? সেটা জানতে সমীক্ষা করেছিল কার্ভি ইনসাইটস। এই সমীক্ষায় দেশের আলাদা আলাদা রাজ্যে সেখানকার সরকারের শাসনের সাথে সাথে বেস্ট পার্ফমিং চীফ মিনিস্টার কে সেটা জানতে প্রশ্ন করা হয়। এই প্রশ্নে দেশের জনতা উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সবথেকে জনপ্রিয় করে তোলে।

এই সমীক্ষায় সবথেকে অধিক ২৫ শতাংশ মানুষ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ভোট দেন আর তাঁরা বলেন যে, যোগী সবথেকে ভালো কাজ করছেন। এই প্রশ্ন যখন ২০২০ এর আগস্টে করা হয়েছিল, তখন ওনাকে ২৪ শতাংশ মানুষ পছন্দ করতেন। এরথেকে এটাই প্রমানিত হয় যে, যোগী নিজের কাজ নিয়ে বেশ জনপ্রিয়।

আরেকদিকে, এই সমীক্ষা অনুযায়ী দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দেশের দ্বিতীয় সবথেকে পছন্দের মুখ্যমন্ত্রী। উনি ১৪ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় বেস্ট পার্ফমেন্সিং চীফ মিনিস্টার হয়েছেন। তৃতীয় নম্বরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আছেন। তিনি ৮ শতাংশ ভোট পেয়ে এই তালিকার তৃতীয় স্থানে আছেন। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা ২০২০ এর আগস্টের তুলনায় ১ শতাংশ কমেছে।

বিহারে লাগাতার তৃতীয়বায় ক্ষমতায় আসা মুখ্যমন্ত্রী নিতিশ কুমারেরও জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। যদিও এরপরেও তিনি বেস্ট পার্ফমেন্সিং মুখ্যমন্ত্রীদের তালিকায় চতুর্থ স্থানে আছেন। নিতিশ কুমারের পক্ষে ৬ শতাংশ মানুষ ভোট দিয়েছেন। নিতিশ কুমারের পর অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডিরও জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। তিনি তৃতীয় স্থান থেকে পঞ্চম স্থানে নেমে এসেছেন।

জগন মোহন রেড্ডির সাথে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও পঞ্চম স্থানে আছেন। উদ্ধব ঠাকরেরও জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। এছাড়া উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকেরও জনপ্রিয়তা হ্রাস পেয়েছে। উনি এই তালিকায় ছয় নম্বর স্থানে আছেন।