Press "Enter" to skip to content

সম্পর্কে মিষ্টতা বজায় রাখতে রাম মন্দির নির্মাণ বন্ধ রাখার আবেদন বাংলাদেশের

[ad_1]

নয়া দিল্লীঃ ভারতের (India) অযোধ্যায় ভগবান শ্রী রামের মন্দির তৈরি হতে চলেছে। আগামী পাঁচই আগস্ট মন্দিরের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাঁর আগে বাংলাদেশের (Bangladesh) বিদেশ মন্ত্রী একে আবদুল মোমেন (AK Abdul Momen) রবিবার এই বিষয়ে মন্তব্য করে বলেন, ভারতকে (India) এরকম পদক্ষেপ নেওয়ার থেকে বিরত থাকা উচিৎ। উনি বলেন, ভারতের এই পদক্ষেপে প্রতিবেশী দেশের সাথে ঐতিহাসিক সম্পর্কে ব্যবধান আসতে পারে।

অযোধ্যায় শ্রী রাম মন্দিরের শিলন্যাস পাঁচই আগস্ট হতে চলেছে। আর এই নিয়ে বাংলাদেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরোধীদের এটি একটি রাজনৈতিক অবসর প্রদান করবে। বাংলাদেশের বিদেশ মন্ত্রী মোমেন মন্দির নির্মাণ নিয়ে বলেন, দুই দেশকেই পারস্পরিক সম্পর্ক খারাপ যাতে না হয় সেদিকে নজর রাখতে হবে। আর এই কারণে ভারতকে বাংলাদেশের সাথে সম্পর্ক ফাটল ধরানো এরকম কোন নির্মাণের থেকে দূরে থাকা দরকার।

দ্য হিন্দু সংবাদপত্র অনুযায়ী, মোমেন বলেছেন যে আমরা আমদের পারস্পরিক সম্পর্ককে খারাপ করতে চাই না, যদিও আমরা এটাও অনুরোধ করছি যে, ভারত এরকম কোন গতিবিধি থেকে দূরে থাকুক, যেটা আমাদের দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপ করতে পারে। দুই দেশকেই এটা মাথায় রাখতে হবে যে, কোন কাজের জন্য যাতে দুই দেশের মধুর সম্পর্ক খারাপ না হয়।

মোমেন বলেন, দুই দেশেরই এটা দায়িত্ব নিতে হবে যে, সমাজের সমস্ত সম্প্রদায়ের মানুষের মধ্যে সুসম্পর্ককে বাড়ানো আর এটা সুনিশ্চিত করতে হবে যে সেই সম্পর্ক যেন খারাপ না হয়। আরেকদিকে মোমেন গত সপ্তাহে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মধ্যে টেলিফোনে হওয়া কথাবার্তার কথা অস্বীকার করেছেন।

[ad_2]