Press "Enter" to skip to content

সাপ কেটে স্যুপ বানাচ্ছিল চিনা রাঁধুনি, সাপের কাটা মাথার কামড়ে হল মৃত্যু


নয়া চিনা () নাগরিকদের নিয়ে সবার মনে একটা ধারণা রয়েছে যে, তাঁরা সবকিছুই খেতে পারে। বুহানের পশু মার্কেট এই কারণেই গোটা বিশ্বে খ্যাত। বুহান মার্কেটে হেন কোনও প্রাণী নেই যার মাংস বিক্রি হয় না। আর সেই মার্কেটের ছবি বারবার হয়ে থাকে।

চিনের রেস্তরাঁর মেন্যুতে সাপের স্যুপ (Snake Soup) বাঞ্ছনীয় হয়ে উঠেছে। আর সেই সাপের সুপ বানাতে গিয়ে রাঁধুনির যদি মৃত্যু হয়ে যায়, তাহলে কী হবে? সম্প্রতি এরকমই এক মামলা সামনে এসেছে চিনের গুয়াংডং প্রান্ত থেকে।

সেখানে এক রেস্তরাঁর রাঁধুনি বিষধর কোবরা সাপের মাথা কেটে আলাদা করে রেখেছিল। এরপর চিনা রাঁধুনি সাপের দেহটিকে স্যুপ বানানোর জন্য প্রস্তুতি নিচ্ছিল। রাঁধুনি যখন সাপের কাটা মাথা ফেলার জন্য যাচ্ছিল, তখনই সেই কাটা মাথা রাঁধুনিকে কামড় দেয়। এরফলে রাঁধুনির মৃত্যু হয়। জানা গিয়েছে যে, সাপটিকে মারার ২০ মিনিট পর তিনি সেটিকে ফেলতে গিয়েছিলেন।

দক্ষিণ চিনের গুয়াংডং প্রান্তের এই ঘটনায় চিনা রাঁধুনি পেং ফানের (Peng Fan) মৃত্যু হয়েছে। রেস্তরাঁয় আসা গ্রাহকদের চাহিদা মতো স্যুপ বানাতে গিয়ে নিজের প্রাণই হারালেন সেই রাঁধুনি। অসচেতনতার কারণেই যে তাঁর সঙ্গে এই দুর্বিষহ ঘটনা ঘটেছে তা বলার আর অপেক্ষা রাখে না।

বলে দিই, সাপকে মেরে ফেললেও তাঁর মধ্যে কিছুটা প্রাণ থেকে যায়। সেই কিছুটা প্রাণ বের হতে একটু বেশি সময় নেয়। আর সেই সময়ের মধ্যেই ফান সাপের কাটা মাথা ফেলতে গিয়ে নিজের প্রাণ হারান।