Press "Enter" to skip to content

সাড়ে আট লক্ষ টাকার উপরে বিল বকেয়া রেখে নিজ সরকারকে বিদ্যুৎ নিয়ে কটাক্ষ কংগ্রেস নেতা সিধুর

নয়া ঃ পাঞ্জাবের বিদ্যুৎ বিভাগের পরিস্থিতি নিয়ে ্তা জাহির করা কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং (Navjyot Singh Sidhu) নিজেই সাড়ে আট লক্ষ টাকারও বেশি বিদ্যুৎ বিল দেননি। পাঞ্জাবের বিদ্যুৎ নিগম লিমিটেডের ওয়েবসাইট অনুযায়ী, অমৃতসরে থাকা সিধুর বাড়ির বিদ্যুৎ বিল ৯ মাস ধরে দেওয়া হয়না। মোট বকেয়া বিলের পরিমাণ ৮ লক্ষ ৬৭ হাজার ৫৪০ টাকা।

পাঞ্জাবে বিদ্যুতের সমস্যার মধ্যে শাসক দল কংগ্রেসের নেতা সিধু রাজ্যের পাক্তন আর আকালি দলের জোট সরকার দ্বারা করা বিদ্যুৎ চুক্তি (PPA) রদ করার দাবি জানান। নাম না করেই রাজ্যের অমরিন্দর সিংয়ের দিকে নিশানা করে সিধু বলেন, রাজ্য যদি সঠিক পথে কাজ করে, তাহলে পাঞ্জাবে বিদ্যুতের এরকম সমস্যা থাকবে না।

বিদ্যুতের সমস্যা নিয়ে একের পর এক টুইট করে পাঞ্জাবের প্রাক্তন মন্ত্রী সিধু বলেন, PPA রাজ্যের মানুষের স্বার্থে না। আমি এই চুক্তি রদ করার দাবি জানাচ্ছি। সিধু বলেন, ‘বিদ্যুৎ ব্যয়, কাটা, বিদ্যুৎ ক্রয়ের চুক্তির সত্যতা এবং পাঞ্জাবের মানুষকে বিনামূল্যে এবং 24 ঘন্টা বিদ্যুৎ সরবরাহ করা উচিৎ। পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে অফিসের সময় বা সাধারণ মানুষ দ্বারা ‘এসি’ ব্যবহার নিয়ন্ত্রণ করার জন্য বিদ্যুতের কাটাকাটির দরকার নেই। আমরা যদি সঠিক পথে কাজ করি তাহলে সব ঠিক হবে।”

রাজ্যের প্রাক্তন সরকার দ্বারা PPA চুক্তি নিয়ে সিধু বলেন, ‘পাঞ্জাব ন্যাশানাল গ্রিডের থেকে অনেক কম দামে বিদ্যুৎ কিনতে পারে। কিন্তু শিরোমণি আকালি দল আর সরকারের সময় স্বাক্ষর হওয়া PPA পাঞ্জাবের মানুষের স্বার্থের বিরুদ্ধে কাজ করেছে। আদালতে আইনি থাকার ফলে পাঞ্জাব ওই চুক্তি নিয়ে ফের আলোচনা করতে সক্ষম। এই চুক্তি রদ করার দরকার।”

এখন প্রশ্ন উঠছে যে, রাজ্যের বিদ্যুৎ সংকট আর বিদ্যুতের বণ্টন নিয়ে বিরোধী এবং নিজ সরকারকেই নিশানা করার সিধু কেন নিজের বিদ্যুতের বিল বকেয়া রেখেছেন? ির তরফ থেকেও পাঞ্জাবের প্রাক্তন মন্ত্রীর বকেয়া বিল নিয়ে কটাক্ষ করা হয়েছে।