Press "Enter" to skip to content

সীতা চরিত্রের জন্য ১২ কোটি পারিশ্রমিক চেয়েছিলেন করিনা! মনোনীত না হ‌ওয়ায় ক্ষোভ উগরে দিলেন সোশ্যাল মিডিয়ায়

পৌরাণিক কাহিনীর ওপর ভিত্তি করে চলচ্চিত্র নির্মাণ নতুন কিছু নয়। সেই ধারাবাহিকতা বজায় রেখে ায়ণের কাহিনীকে ঘিরে অলৌকিক দেসাইয়ের পরিচালনায় একটি সিনেমার শ্যুটিং শুরু হতে চলেছে। এই সিনেমায় মা সীতার চরিত্রে প্রথমে অভিনয় করার কথা ছিল ের বেবো করিনা কাপুর খান। এই খবর সামনে আসতেই নেটপাড়ায় বিক্ষোভ শুরু করেন একাংশ। পাশাপাশি এই চরিত্রে অভিনয়ের জন্য পারিশ্রমিক হিসাবে বেশ মোটা অংকের টাকা হাঁক পারেন অভিনেত্রী।

তিনি ১২ কোটি টাকা চেয়ে বসেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলা হয়, একজন হিন্দু নারী মা সীতার ভূমিকায় অভিনয়ের জন্য একলাফে ফি বাড়িয়ে ধর্মীয় অনুভূতিকে আহত করেছেন। নেট-নাগরিকদের একাংশ দাবি করেন, সীতার চরিত্রের জন্য করিনা কাপুর যোগ্য নন। ব্যাপক ট্রোলিংয়ের শিকার হয়েও এপ্রসঙ্গে কোনো মন্তব্য করেননি বেবো।

সেসময় তাঁকে সমর্থন করেন পূজা হেগড়ে, প্রিয়ামনি, তাপসী পান্নুরা প্রমুখ অভিনেত্রী। কিন্তু তাঁর পরিবর্তে এখন এই চরিত্রের জন্য মনোনীত হয়েছেন কঙ্গনা রানাওয়াত। তারপর‌ই বেবো নারী-পুরুষ সমানাধিকার ও সমান পারিশ্রমিকের প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন।

রামায়ণে কারিনার সীতার চরিত্রে অভিনয় করার খবর ছড়িয়ে পড়ার সাথে সাথেই নেটিজেনদের বিপুল সংখ্যক দাবি করেন যে, বি-টাউনের অন্যতম সেরা অভিনেত্রী হিসেবে বিবেচিত কারিনার ের প্রতি কোন শ্রদ্ধা নেই।

বলিউড সুপারস্টার সাইফ আলি খান ও করিনা কাপুর খান ফেব্রুয়ারিতে তাঁদের দ্বিতীয় পুত্র “জাহাঙ্গীর”-র জন্ম দিয়েছেন। পুত্রের নামকরণ নিয়ে বিভিন্ন মহল থেকে তীব্র সমালোচনা ভেসে আসে। অনেকের ধারণা, দম্পতি তাদের সন্তানদের নামকরণ বা আফগান শাসকদের স্মরণে রেখেছেন।