Press "Enter" to skip to content

সুখবরঃ গোয়ার পর এবার মণিপুর হয়ে উঠলো করোনা মুক্ত রাজ্য

[ad_1]

নয়া দিল্লীঃ এই সময় গোটা দেশ করোনার বিরুদ্ধে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করে চলেছে, আর এই যুদ্ধে দুই রাজ্য থেকে সুখবর সামনে এসেছে। গোয়ার (Goa) পর এবার মণিপুরও (Manipur) করোনার সংক্রমণ থেকে মুক্তি পেলো। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং (N. Biren Singh) ট্যুইট করে এই কথা জানান। উনি বলেন, ‘আমি এটা জানাতে খুব খুশি বোধ করছি যে, এবার মণিপুর করোনা থেকে মুক্তি পেলো। সব রোগীই সুস্থ হয়ে উঠেছে, আর তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। এখন রাজ্যে আর করোনা আক্রান্ত নেই।”

https://platform.twitter.com/widgets.js

মণিপুরে করোনা সংক্রমণের দুটি মামলা সামনে এসেছি। দুইজনের রিপোর্টই নেগেটিভ আসার পর এখন রাজ্য করোনা মুক্ত। রাজ্যের প্রথম সংক্রমণ ২৩ বছরের এক মহিলার মধ্যে ধরা পরেছিল। উনি ব্রিটেন থেকে ভারতে ফিরেছিলেন। আরেকদিকে, দ্বিতীয় রোগী ৬৫ বছরের একজন বৃদ্ধ ছিলেন, যিনি দিল্লীর নিজামুদ্দিন মরকজে তাবলীগ জামাতের অনুষ্ঠানে অংশ নেওয়ার পর করোনায় আক্রান্ত হয়েছিলেন।

গোয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া সাতজন রোগীই সুস্থ হয়ে উঠেছেন, সবাইকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। রাজ্যের স্বাস্থ মন্ত্রী বিশ্বজিৎ রানে শনিবার জানান, এখন রাজ্যে একজনও করোনার রোগী নেই। এর মানে এই যে, গোয়া এখন সম্পূর্ণ ভাবে করোনা মুক্ত। রানে বলেন, গত ৩রা এপ্রিল শেষ রোগীর রিপোর্ট পজেটিভ এসেছিল, সবার চিকিৎসা করা হয়েছে, আর রিপোর্ট নেগেটিভ আসার পর তাদের হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে।

রানে ট্যুইট করে লেখেন, আমি এটা ঘোষণা করতে গর্ব অনুভব করছি যে, গোয়ায় এখন করোনা ভাইরাসের একজনও রোগী নেই। উনি লেখেন, ‘এখন রাজ্যে করোনার একটি সক্রিয় মামলা নেই, কিন্তু আমাদের লকডাউন পালন করতে হবে। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কেন্দ্র এবং রাজ্য সরকারের তরফ থেকে জারি গাইডলাইন পালন করুন সবাই। স্বাস্থ মন্ত্রী এবং গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত রাজ্যের চিকিৎসক এবং মেডিকেল স্টাফদের অশেষ ধন্যবাদ জানিয়েছেন।

[ad_2]