Press "Enter" to skip to content

সুখবরঃ রান্নার গ্যাস নিয়ে বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী, উপকৃত হবে কয়েক কোটি মানুষ

[ad_1]

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) মঙ্গলবার উত্তরপ্রদেশে মহোবায় দারিদ্র সীমার নীচে থাকা (BPL) মানুষদের এলপিজি কানেকশন বিতরণ করে উজ্জ্বলা যোজনার (Ujjwala Yojana) দ্বিতীয় কার্যকাল শুরু করেন। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শ্রমিকদের জন্য বড় ঘোষণা করে বলেন, এবার থেকে অ্যাড্রেস প্রুফ ছাড়াই গ্যাস কানেকশন নেওয়া যাবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই অবসরে একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের সঙ্গে কথা বলেন। কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরী আর উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, উজ্জ্বলা যোজনার মাধ্যমে যেভাবে দেশের মহিলাদের জীবন আলো আনা হয়েছে, সেটা অভূতপূর্ব। এই যোজনা ২০১৬ সালে উত্তর প্রদেশের বালিয়া থেকে স্বাধীনতার লড়াইয়ের অগ্রদূত মঙ্গল পাণ্ডের মাটি থেকে শুরু হয়েছিল। আর উজ্জ্বলা যোজনার দ্বিতীয় সংস্করণ উত্তর প্রদেশের মহোবার বীর ভূমি থেকে শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী জানান, উজ্জ্বলা যোজনার মাধ্যমে বহু মানুষ বিনামূল্যে গ্যাস পেয়েছেন। আমি তাঁদের সবাইকে শুভেচ্ছা জানাতে চাই।

উল্লেখ্য, ২০১৬ সালে শুরু হওয়া এই যোজনার মাধ্যমে দেশের কোটি কোটি মহিলাকে বিনামূল্যে এলপিজি কানেকশন দেওয়া হয়েছিল মোদী সরকারের তরফ থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই প্রকল্প শুরু করার সময় বলেছিলেন যে, আমি জানি আমাদের মা-বোনেরা কাঠ, খরি জ্বালিয়ে রান্না করতে অনেক কষ্ট পায়। তাই আমরা এই জনমুখী প্রকল্প চালু করে দেশের প্রতিটি ঘরে রান্নার গ্যাস পৌঁছে দিতে চাই।

[ad_2]