Press "Enter" to skip to content

সুপ্রিম কোর্টে খারিজ দোষী বিনয় শর্মার আবেদন! সমস্ত আইনি বিকল্পও হয়ে গেলো শেষ

() নির্ভয়ার () দোষী বিনয় শর্মার () আবেদন খারিজ করল। নির্ভয়ার অপরাধী দয়ার আবেদন খারিজ করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আবারও আদালতে গেছিল। এভাবেই এবার নির্ভয়ার চার দোষীর মধ্যে তিনজনের কাছে সমস্ত আইনি বিকল্প খতম হয়ে গেলো।

https://platform.twitter.com/widgets.js

আদালত এই মামলায় শোনানির সময় বলে, বিনয়ের মেডিকেল রিপোর্ট বলছে যে, সে শারীরিক দিক থেকে সুস্থ আর তাঁর স্বাস্থ একজন সুস্থ ব্যাক্তির মতই। এই কারণ দেখে আদালত দোষী বিনয়ের আবেদন খারিজ করে দেয়। বিনয় শর্মার আইনজিবি এপি সিং সুপ্রিম কোর্টের সামনে দাবি করেছিল যে, বিনয় শর্মার সাথে জেলে লাগাতার প্রতারণা করা হচ্ছে। এছাড়াও তাঁর উপরে অনেক চাপ সৃষ্টি করা হচ্ছে।

আইনজীবী অভিযোগ করে বলেন যে, ভারতে প্রথমবার চার যুবককে ফাঁসি দেওয়া হচ্ছে, যাঁদের এর আগে কোন অপরাধীক রেকর্ড নেই। এই নিয়ে বিচারক বিনয় শর্মার আইনজিবিকে ধমক দিয়ে বলেন, আইনি দিক গুলো নিয়েই কথা বলুন। তখন এপি সিং আদালতে বলেন, বিনয়ের কোন অপরাধীক রেকর্ড নেই, সে এর আগে কোন অপরাধ করেনি। সে এক চাষি পরিবারের সদস্য।

আরেকদিকে, আইনজিবি বলেন, আমি অন্যায় থামাতে চাই, আধিকারিক ফাইলে স্বরাষ্ট্র মন্ত্রী আর দিল্লীর উপ রাজ্যপালের স্বাক্ষর নেই, এরজন্য আমি ফাইল নিয়ে তদন্ত করতে চাই।