Press "Enter" to skip to content

সুস্থতার পথে ভারত, মে মাসে এই প্রথম সংক্রমিতদের সংখ্যায় ব্যপক পতন

নয়া ঃ করোনার দ্বিতীয় ঢেউয়ের থেকে নিস্তার পাচ্ছে দেশ। মে মাসের শুরুতে করোনার পরিসংখ্যান হুহু করে বৃদ্ধি পেয়েছিল। কিন্তু এখন সেই সংখ্যা কমছে। যদিও, দেশে করোনা রোগীদের সংখ্যা কমছে কিন্তু বিপদ এখনও বজায় আছে। স্্থ্য মন্ত্রালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ২ লক্ষ ২২ হাজার ৩১৫টি নতুন মামলা সামনে এসেছে। আর ৪ হাজার ৪৫৪ জনের মৃত্যু হয়েছে। করোনায় এখনও পর্যন্ত গোটা দেশে ২ কোটি ৬৭ লক্ষ ৫২ হাজার ৪৪৭ জন মানুষ আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রালয় অনুজেয়ি, দেশে এখন ২৭ লক্ষ ২০ হাজার ৭১৬টি অ্যাকটিভ কেস আছে। আর ২ কোটি ৩৭ লক্ষ ২৮ হাজার ১১ জন রোগী করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে। দেশে এখনও পর্যন্ত ৩ লক্ষ ৩ হাজার ৭২০ জনের মৃত্যু হয়েছে এই মারণ ভাইরাসে। করোনায় সবথেকে বেশি প্রভাবিত রাজ্য েও রোগীর সংখ্যা কমছে।

মহারাষ্ট্রে রবিবার করোনা ২৬ হাজার ৬৭২টি মামলা সামনে এসেছে। মহারাষ্ট্রে সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে ৫৫ লক্ষ ৭৯ হাজার ৮৯৭ হয়েছে। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ৫৯৪ জনের মৃত্যুর সাথে সাথে গোটা রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৮৮ হাজার ৬২০ হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ১৭৭ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন মহারাষ্ট্রে। স্বাস্থ্যবিভাগ অনুযায়ী, রাজ্যে মোট ৫১ লক্ষ ৪০ হাজার ২৭২ করোনা রোগী সুস্থ হয়েছেন। রাজ্যে এখন ৩ লক্ষ ৪৮ হাজার ৩৯৫ জন করোনা রোগী চিকিৎসাধীন আছেন।