Press "Enter" to skip to content

সুস্থ হচ্ছে ভারতঃ অস্বাভাবিক ভাবে হ্রাস পেল দৈনিক সংক্রমণ, বাড়ল সেরে ওঠার সংখ্যা


নয়া ঃ বিগত প্রায় একমাস ধরে করোনার রেকর্ড ভাঙা সংক্রমণে নাজেহাল গোটা দেশ। তবে তিনদিন ধরে করোনার দৈনিক সংক্রমণে হ্রাস আশার আলো দেখাচ্ছে। ৬ মে দৈনিক সংক্রমণ রেকর্ড ভেঙেছিল ভারতে। সেদিন ৪ লক্ষ ১৪ হাজার ২৮০ জন মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন। ওই দিনই সুস্থ হয়েছিলেন ৩ লক্ষ ২৮ হাজার ৩৪৯ জন। মৃত্যু হয়েছিল ৩ হাজার ৯২৩ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহে ২৫ লক্ষ ভারতীয় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়াও এক সপ্তাহে ৩২ হাজার মানুষ এই মারণ ভাইরাসের প্রাণ হারিয়েছেন। তবে এবার ধীরে ধীরে কমছে সংক্রমণ। পরপর দু’দিন দৈনিক সংক্রমণের সংখ্যা ৩ লক্ষের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় ২ লক্ষ ৬৩ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। সংখ্যাটা অনেক বেশি হলেও, বিগত দিনগুলোর থেকে কম হওয়ার আশার আলো দেখা যাচ্ছে।

তবে গত ২৪ ঘণ্টায় রেকর্ড মৃতের সংখ্যা বেড়েছে দেশে। ৪ হাজার ৩২৯ জনের মৃত্যুতে পূর্বের সমস্ত রেকর্ড ভেঙে গিয়েছে। আরেকদিকে ২৪ ঘণ্টায় যেমন ৩ লক্ষের নিচে নেমেছে দৈনিক সংক্রমণের হার, তেমনই অস্বাভাবিক ভাবে ি পেয়েছে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা। ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ২২ হাজার ৩৯১ জন মানুষ এই মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। এই পরিসংখ্যান গোটা দেশের জন্য শুভ সঙ্কেত নিয়ে আসছে।