Press "Enter" to skip to content

সেনাবাহিনীর মাস্টারপ্ল্যান!! জম্মু-কাশ্মীরে জঙ্গিদের জন্ম বন্ধ করে দিতে দারুন পদক্ষেপ নিলো সেনা।

জম্মু ও কাশ্মীরে বিজেপি সরকার মেহেবুবা সরকারের সাথে জোট ভাঙার পর থেকেই সেখানে সেনা জাওয়ানদের হাত খুলে দেওয়া হয় তাদের বলা হয় যে সন্ত্রাসবাদীদের দমনে তারা নিজেদের মত কাজ করুক। এবার আরও কঠোর হতে চলেছে ভারতীয় সেনা জাওয়ানরা। তারা সন্ত্রাসবাদীদের মোকাবিলা করার জন্য আরও বেশি অ্যাক্টিভ হতে চলেছে। সেনা জাওয়ানরা সিদ্ধান্ত নিয়েছেন যে লস্কর-ই-তৈবা, জইশ-ই-মহম্মদ ও আইসিস জঙ্গিদের মারার পর তাদের দেহ কোনো গোপন জায়গায় ফেলে দেওয়া হবে সেই দেহ তাদের পরিবার কে দেখতে দেওয়া হবে না। আগে তাদের মারার পর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হত। এবার সেই নিয়মেই এল পরিবর্তন।

আরোও পড়ুন – একশো নয়, দুইশো নয় পুরো পঁচিশশো(২৫০০) এর বেশি বিরোধী দলের কর্মীরা যোগ দিল বিজেপিতে, জানেন কোথায় ?
এবার জঙ্গিদের একদম শেষ করার জন্য সেনা জাওয়ানদের নুতন অভিযান হল “অল আউট”। সেখানে তৈরি হয়েছে ১১ জঙ্গির একটি লিস্ট নাম রয়েছে লস্কর-ই-তৈবা, হিজবুল মুজাহিদিন জঙ্গির মতো বড়ো বড়ো জঙ্গি দের, তাদের খতম করার জন্যই এই লিস্ট তৈরী করা হয়েছে। তাদের মধ্যে এক জঙ্গিকে ইতিমধ্যে খতম করা হয়ে গেছে।সেনা জাওয়ানদের সিদ্ধান্ত মৃত জঙ্গিদের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে না। কিন্তু কেন এমন সিদ্ধান্ত?

আরোও পড়ুন – আবার ইতিহাস গড়লেন মোদীজি

সেনা সুত্রে জানা গিয়েছে যে জঙ্গিদের তাদের পরিবারের হাতে তুলে দিলে তারা সেই দেহ নিয়ে বিক্ষোভ করে পথে নেমে মিছিল করে। এবং তাদের সতকারের সময় অনেক মানুষের ভিড় জমে সেখানে সেই সুযোগ কাজে লাগিয়ে তারা অনেক উস্কানিমুলক স্লোগান দেয়। এই ভাবেই তারা যুবক দের মগজদোলাই করে তাদের নিজেদের দিকে টেনে নেয়। যেমন টা হয়েছিল বুরহান ওয়ানির মৃত্যুকে ঘিরে। তাই এই পরিস্থিতি যাতে আর না হয় সেই জন্যই সেনাদের এই সিদ্ধান্ত।

আরোও পড়ুন – এমনকি এই জেলাতেও হল তৃণমূলে বড়সর ভাঙ্গন , জানেন কোথায় ?

জম্মু ও কাশ্মীরে জোট ভেঙে দেওয়ার পরই এমন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। এখন সেখানে রাজ্যপাল শাসন জারি হয়েছে। তাই অমরনাথ যাত্রা জন্য সেখানে অনেক সেনা জাওয়ান দের পাঠানো হয়েছে সাধারণ মানুষের সুরক্ষার জন্য। এই সিদ্ধান্ত বিজেপি সরকার নিয়েছে জোট ভেঙে দেবার পর কারন আগে মেহেবুবা সরকার সেটাকে সফল হতে দিচ্ছিল না।
#অগ্নিপুত্র

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.

you're currently offline