Press "Enter" to skip to content

সেন্ট্রাল ভিস্তা নিয়ে কান্নাকাটি করে রাজস্থানে ১২৫ কোটি টাকার প্রোজেক্টের শিলন্যাস! প্রকাশ্যে কংগ্রেসের দুমুখো চরিত্র

নয়া দিল্লীঃযখন থেকে মোদী সরকার সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টকে সবুজ সঙ্কেত দিয়েছে, তখন থেকে গান্ধী এবং কংগ্রেস ওই প্রোজেক্টের বিরোধিতা করে এসেছে। এমনকি প্রোজেক্ট বন্ধের জন্য আদালতের দ্বারস্থও হয়েছিল। আরেকদিকে, কংগ্রেস শশী থারুর সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টকে ‘ক্রিমিনাল ওয়েস্টেজ” আখ্যা দিয়ে গোটা প্রকল্প বন্ধ করার দাবি জানিয়েছে।

একদিকে কংগ্রেস যখন এই প্রোজেক্টটিকে জনতার পয়সার বরবাদি বলে আখ্যা দিয়েছে, তখন আরেকদিকে ের কংগ্রেস সরকার ১২৫ কোটি টাকার পুননির্মান পরিযোজনাকে মঞ্জুরি দিয়েছে। রাজস্থান সরকার দ্বারা জারি করা একটি বিজ্ঞাপনে বলা হয়েছে যে, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোট ৩ জুন ২০২১-এ যোধপুরে ৩টি প্রকল্পের শিলন্যাস করবেন।

https://platform.twitter.com/widgets.js

রাজস্থান সরকারের ওই তিনটি প্রোজেক্ট হল নিকাশী ট্রিটমেন্ট প্লান্ট, ইন্টারন্যাশানাল স্ট্যান্ডার্ড অডিটোরিয়াম এবং বরকতুল্লাহ খান স্টেডিয়ামের পুননির্মাণ। এই প্রোজেক্ট গুলোর জন্য ৪৫ কোটি, ৬০ কোটি আর ২০ কোটি টাকা আবন্টিত করা হয়েছে। এছাড়াও বিজ্ঞাপনে বহু টাকা খরচ করা হয়েছে।

রাজস্থানের কংগ্রেস সরকারের বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনরা সরকারের সমালোচনা শুরু করেছে। সোশ্যাল মিডিয়ায় এখন সবাই প্রশ্ন তুলছে যে, যেই কংগ্রেস সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টকে পয়সার ধ্বংস বলে আখ্যা দিয়েছে, সেই কংগ্রেসই কীভাবে পুননির্মাণের জন্য এত টাকা খরচ করতে পারে? কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী সমেত অনেকেই রাজস্থান সরকারের এই কাজের সমালোচনা করেছেন।

রাজস্থান ছাড়াও মহারাষ্ট্রের জোট সরকার ন্যারিম্যান পয়েন্টে বিধায়কদের আবাসের জন্য ৯০০ কোটি টাকার টেন্ডার ডেকেছে। করোনার মহামারীতে সবথেকে বেশী প্রভাবিত রাজ্য মহারাষ্ট্রে এই টেন্ডার ডাকা নিয়ে তুমুল সমালোচনা হয়েছে। সরকারকে অনেক প্রশ্নের সম্মুখীনও হতে হয়েছে।