Press "Enter" to skip to content

সোশ্যাল মিডিয়ায় তালিবানকে সমর্থন করে অসমে গ্রেফতার এক মৌলানা সহ ১৪

গুয়াহাটিঃ অসম পুলিশ ১৪ জনকে গ্রেফতার করেছে, যারা সোশ্যাল মিডিয়ায় তালিবানের সমর্থনে পোস্ট বা কমেন্ট করেছিল। তাঁদের সবাইকে শুক্রবার গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

অসম পুলিশের স্পেশ্যাল ডিজিপি জিপি সিংহ জানান, সোশ্যাল মিডিয়ায় তালিবানের কার্যকলাপকে সমর্থন করা ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ডিজিপি এও বলেন যে, সবাইকে পরামর্শ দেওয়া হয়েছে যে, তাঁরা যেন আইনের খপ্পর থেকে নিজেদের দূরে সরিয়ে রাখতে এসব করা থেকে বিরত থাকে। রিপোর্ট অনুযায়ী, গ্রেফতার করা সবার বিরুদ্ধে , IT অ্যাক্ট আর সিআরপিসি-র বিভিন্ন ধারায় মামলা দায়ের হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

পুলিশের এক অন্য আধিকারিক জানিয়েছেন যে, অসম পুলিশ লাগাতার সোশ্যাল মিডিয়ায় নজর রাখছে। পুলিশ সূত্র অনুযায়ী, মেট্রোপলিটন, , ধুবরি আর করিমগঞ্জ জেলা থেকে ২ জন করে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও দরাং, কাছাড়, হাইলাকান্দি, সাউথ কলমারা, গোয়ালপাড়া এবং হজই থেকে এক জন করে গ্রেফতার করা হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, গ্রেফতার করা ব্যক্তিদের মধ্যে একজন মৌলানা রয়েছে। এছাড়াও নদিম আখতার লস্কর নামের এক মেডিক্যাল স্টুডেন্টকেও গ্রেফতার করা হয়েছে। হাইলাকান্দি থেকে গ্রেফতার নদিম তেজপুর মেডিক্যাল কলেজের ছাত্র। গ্রেফতার করা ব্যক্তিদের সঙ্গে কট্টরপন্থী ইসলামিক সংগঠনের যোগ রয়েছে কি না, তা নিয়ে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে।

অসমের ডিআইজি ভায়োলেট বরুয়া জানান, অসম পুলিশ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জাতীয় সুরক্ষার জন্য বিপদ তালিবান সমর্থিত পোস্ট বা কমেন্টকারীদের বিরুদ্ধে অ্যাকশন নিচ্ছে। পাশাপাশি তিনি এও জানান যে, কেউ যদি সোশ্যাল মিডিয়ায় কারও এরকম গতিবিধি দেখে, তাহলে তাঁরা যেন শীঘ্রই পুলিশের সঙ্গে যোগাযোগ করে।

https://platform.twitter.com/widgets.js