Press "Enter" to skip to content

সৌদি আরবের রয়াল ফ্যামিলির ১৫০ জন করোনায় আক্রান্ত! প্রিন্স সালমান আইসোলেশনে ভর্তি

[ad_1]

ওয়েবডেস্কঃ করোনার প্রকোপ থেকে বাঁচতে পারল না সৌদি আরব (Saudi Arabia)। সেখানে সৌদি প্রিন্স মোহম্মদ বিন সালমানকে (Mohammad Bin Salman Al Saud) আইসোলেশনে পাঠানো হয়েছে। শুধু এই নয়, শাহি পরিবারের ১৫০ জনের রিপোর্ট পজেটিভ এসেছে বলে খবর। করোনা ভাইরাসের কারণে সৌদি প্রিন্স ফৈসল বিন আল সাউদকে আইসিইউতে ভর্তি করানো হয়েছে। সৌদিতে এখনো পর্যন্ত ২৯৩২ জনের করোনা পাওয়া গেছে আর ৪১ জনের মৃত্যু হয়েছে।

সৌদি আরবের বিশেষজ্ঞ আর আন্তর্জাতিক বিশেষজ্ঞ দ্বারা করা একটি সমীক্ষায় এই অনুমান জাহির করা হয়েছে যে, সৌদি আরবে করোনায় আক্রান্তদের সংখ্যা ব্যাপক পরিমাণে বৃদ্ধি পাবে। সৌদি প্রেস এজন্সির একটি রিপোর্টে এই কথা সামনে এসেছে। সৌদির স্বাস্থ মন্ত্রী তৌফিক আল রাবিয়া মঙ্গলবার একটি বয়ানে বলেন, সমীক্ষায় সামনে এসেছে যে, আগামী কয়েক সপ্তাহে রাজ্যে করোনায় আক্রান্তদের সংখ্যা ১০ থেকে ২০ হাজার হয়ে যাবে।

সংবাদ সংস্থা Xinhua অনুযায়ী, সরকারি পরিসংখ্যানে পাওয়া গেছে যে, মঙ্গলবার আক্রান্তদের সংখ্যা ২৭৯৫ হয়ে গেছে। এদের মধ্যে ৬১৫ জন ঠিক হয়েছে আর ৪১ জনের মৃত্যু হয়েছে। মন্ত্রী আশঙ্কা জাহির করে বলেন, ‘এটাতে সন্দেহ নেই যে এই ভাইরাসকে রোখার জন্য নির্দেশ আর উপায়ের জন্য আমাদের কড়া বার্তা আর প্রতিবদ্ধতা সংক্রমণের সংখ্যা নুন্যতম কম করে দেবে। কিন্তু প্রতিবদ্ধতার অভাবে সংক্রমণের সংখ্যা অনেক বেড়ে যাবে।”

সৌদি সরকার এই ভাইরাসের মোকাবিলায় ১৫ বিলিয়ন সৌদি রিয়াল (প্রায় ৩.৯৯ বিলিয়ন ডলার) ঘোষণা করেছে। ওই টাকার ব্যবহার ওষুধ, অতিরিক্ত বেডের ব্যবস্থা, চিকিৎসা উপকরণ আর স্বাস্থসেবা উন্নত, যেমন ভেন্টিলেটর আর পরীক্ষার সামগ্রী জোটানোর জন্য করা হবে। এর সাথে সাথে ঘরোয়া আর বিদেশ থেকে আবশ্যক চিকিৎসা স্টাফ এবং টেকনোলোজি জোটান হবে।

[ad_2]