Press "Enter" to skip to content

স্ত্রীর নামে বিনিয়োগ করুন LIC-র এই স্কিমে, মাত্র ২৯ টাকায় রিটার্ন পাবেন ৪ লক্ষ টাকা

[ad_1]

নয়া দিল্লিঃ প্রতিনিয়তই গ্রাহকদের জন্য অসাধারণ সব প্রকল্প নিয়ে আসছে LIC। সমাজের সমস্ত স্তরের মানুষদের কথা মাথায় রেখেই এই পরিকল্পনাগুলি তৈরি করে সংস্থা। বর্তমান প্রতিবেদনে ভারতীয় জীবন বীমা কর্পোরেশন (LIC)-এর একটি দারুণ প্রকল্প সম্পর্কে জেনে নিন।

LIC এবার মহিলা গ্রাহকদের স্বনির্ভর করতে একটি বিশেষ পরিকল্পনা নিয়ে এসেছে। এই প্রকল্পে মাত্র ২৯ টাকা বিনিয়োগ করে খুব সহজেই পেয়ে যেতে পারেন চার লক্ষ টাকা পর্যন্ত! প্রকল্পটির নাম দেওয়া হয়েছে LIC আধার শিলা যোজনা।

আপনি একটি উদাহরণের মাধ্যমে এই স্কিমটি বুঝে নিতে পারেন। ধরুন, আপনার বয়স যদি ৩০ বছর হয় এবং আপনি যদি ২০ বছরের জন্য দৈনিক ২৯ টাকা জমা করেন, তাহলে প্রথম বছরে আপনার মোট জমা হবে ১০,৯৫৯ টাকা। এতে ৪.৫% হারে সুদ থাকবে।

পরের বছর আপনাকে ১০,৭৩২ টাকা দিতে হবে। এইভাবে, আপনি প্রতি মাস, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক ভিত্তিতে এই প্রিমিয়ামগুলি জমা করতে পারেন। আপনাকে ২০ বছরে ২,১৪,৬৯৬ টাকা জমা দিতে হবে এবং ম্যাচুরিটির সময়ে আপনি মোট ৩,৯৭,০০০ টাকা পাবেন।

LIC আধার শিলা প্রকল্পের অধীনে, সর্বনিম্ন ৭৫,০০০ টাকা এবং সর্বোচ্চ ৩ লক্ষ টাকা বিনিয়োগ করা যেতে পারে। এই পলিসির মেয়াদপূর্তির সময়কাল সর্বনিম্ন ১০ বছর এবং সর্বোচ্চ ২০ বছর। পাশাপাশি, এই স্কিমের সর্বোচ্চ ম্যাচুরিটির বয়স হল ৭০ বছর। এই প্ল্যানের প্রিমিয়াম জমা মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক ভিত্তিতে দেওয়া যায়।

তাহলে, বুঝতেই পারছেন যে, প্রতিদিন মাত্র ২৯ টাকা বিনিয়োগ করে আপনি পেয়ে যেতে পারেন ৪ লক্ষ টাকা পর্যন্ত। মহিলাদের স্বার্থের কথা মাথায় রেখে LIC-র এই নীতি তৈরি করা হয়েছে। প্রকল্পটির অধীনে, ৮ থেকে ৫৫ বছরের মহিলারা এতে বিনিয়োগ করতে পারবেন।

[ad_2]