Press "Enter" to skip to content

স্বাধীনতা দিবসের প্রাক্কালে বিপদের হাত থেকে দেশকে বাঁচিয়ে নিল সুরক্ষাকর্মীরা! ভয়ানক ষড়যন্ত্র কষেছিল জঙ্গিরা

স্বাধীনতা দিবসের প্রাক্কালে জঙ্গীদের বড়সড় হামলার ছক ভেস্তে দেওয়া হয়েছে। - থেকে গ্রেপ্তার হয়েছে জইশ-ই-মহম্মদের ৪ জঙ্গী। সূত্রে প্রাপ্ত , উপত্যকায় আইইডি বিস্ফোরণের ছক ছিল জঙ্গীদের। পাকিস্তান থেকে অস্ত্রশস্ত্র পাচার এবং অন্যান্য জঙ্গীদের কাছে সেই অস্ত্র পৌঁছে দেওয়ার কাজে যুক্ত ছিল তারা।

প্রথমে পুলওয়ামা থেকে জঙ্গী মুনতাজির মঞ্জুরকে ধরা হয়। তার কাছে একটি পিস্তল, একটি ম্যাগাজিন এবং দুটি চাইনিজ গ্রেনেড পাওয়া যায়। এছাড়াও, একটি ট্রাকও বাজেয়াপ্ত করেছে পুলিশ। তাকে জেরা করে পরে আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জেরায় জানা গিয়েছে, পানিপথের তৈল শোধনাগার এবং জন্মভূমি অঞ্চলে নাশকতার দায়িত্ব ছিল তাদের ওপর।

তৈল শোধনাগার এলাকার ভিডিও জইশ কমান্ডর মুনাজির ওরফে শাহিদকে পাঠানো গেলেও অযোধ্যা পৌঁছানোর আগেই ইজহার খান নামের ওই জঙ্গীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত এক জঙ্গী তৌসিক আহমেদ শাহ বলেছে, বড়সড় হামলার লক্ষ্যে পুরনো বাইক কেনার কথা ছিল তার। চতুর্থ জঙ্গী জাহাঙ্গীর আহমেদ ভারতে জইশের হয়ে জঙ্গী নিয়োগের কাজ করত।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে থেকেই অবশ্য স্বাধীনতা দিবস উপলক্ষে আটোসাঁটো নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে সমগ্র দেশ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বড়সড় নাশকতার ছক বানচাল করা হয়েছে পুলিশি তৎপরতায়।