Press "Enter" to skip to content

হরিয়ানা সরকারের বড় ঘোষণা, গরিব করোনা রোগীর পরিবারকে দেওয়া হবে ৫ হাজার টাকা


চণ্ডীগড়ঃ হরিয়ানা সরকার করোনা সংক্রমণের কারণে প্রভাবিত দারিদ্র সীমার নীচে বসবাসকারী মানুষদের আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে। হরিয়ানার স্বরাষ্ট্র এবং স্্থ্য মন্ত্রী অনিল বিজ জানিয়েছেন, সরকার দারিদ্র সীমার নীচে বসবাসকারী করোনা আক্রান্ত রোগীদের সহায়তার জন্য ৫ হাজার টাকা দেবে। এই টাকা চিকিৎসা সহায়তা হিসেবে দেওয়া হবে। আর এই টাকা সোজাসুজি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যাবে।

করোনার কারণে বেশীরভাগ পরিবারই সমস্যার সম্মুখীন হচ্ছে। আর সেই কারণেই হরিয়ানা সরকারের তরফ থেকে এই আর্থিক সহায়তা শুরু করা হয়েছে। হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল বিজ জানিয়েছেন, দারিদ্র সীমার নীচে থাকা পরিবারকে ৫ হাজার করে আর্থিক সহায়তা দেওয়ার নির্ণয় নেওয়া হয়েছে। করোনা কারণে তাঁদের জীবিকা থমকে গিয়েছে। এই দুঃসময়ে তাঁরা অনেক কঠিন পরস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। বিজ জানান, এই আর্থিক সহায়তা নেওয়ার জন্য করোনা আক্রান্তের পরিবারের পরিচয়পত্র থাকা আবশ্যক।

এছাড়াও রাজ্যে এমন কিছু মানুষ আছেন যারা দারিদ্র সীমার নীচে বসবাস করেন কিন্তু তাঁরা যোজনার সুবিধা পাচ্ছেন না। তাঁদের জন্যও রাজ্য সরকার বড় সিদ্ধান্ত নিয়েছে। সরকারের নয়া সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে তাঁরা বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন থাকলে তাঁদের প্রতিদিন চিকিৎসার জন্য ছাড় দেওয়া হবে। এই ছাড় হাসপাতাল থেকে ছুটি পাওয়ার সময় তাঁদের বিল থেকে কেটে নেওয়া হবে।