Press "Enter" to skip to content

হাতে পাথর নিয়ে লাইব্রেরীতে কি করছে জামিয়ার ছাত্ররা? ভাইরাল হল জামিয়ার আরেকটি ভিডিও!

দিল্লীর জামিয়া মিলিয়া ইসলামিয়ায় () গত বছর ১৫ই ডিসেম্বর হওয়া মারপিটের ঘটনার একটি () সামনে আসার পর, এবার আরেকটি ভিডিও সামনে এসেছে। প্রথম ভিডিওতে পুলিশ কর্মীরা লাইব্রেরীতে থাকা ছাত্রদের উপর লাঠিচার্জ করছে। এবার দ্বিতীয় ভিডিওতে কয়েকজন ছাত্রকে লাইব্রেরীতে ঢুকতে দেখা যাচ্ছে, আর তাঁদের হাতে পাথরও আছে।

এই ভিডিও পুলিশের লাঠিচার্জের ঠিক আগের ঘটনা বলা হচ্ছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে যে, কিছু ছাত্র লাইব্রেরীতে ঢুকছে। আর লাইব্রেরীতে ঢোকা ছাত্রদের হাতে পাথর দেখা যাচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে যে, ছাত্ররা লাইব্রেরীতে ঢুকে লাইব্রেরীর দরজা বন্ধ করে দিচ্ছে।

দরজা বন্ধ করার পর লাইব্রেরীর দরজার সামনে কম্পিউটার ডেস্ককে রাখতে দেখা যাচ্ছে। কম্পিউটার ডেস্ক রাখার প্রধান কারণ হল, যাতে কেউ আর লাইব্রেরীতে ঢুকতে না পারে। সুত্র থেকে জানা যায় যে, ২৯ সেকেন্ডের এই সিসিটিভি ফুটেজ ভাইরাল হচ্ছে। এই ভিডিওতে কাটছাঁট করার সম্ভাবনা দেখা যাচ্ছে। এসআইটি সিসিটিভি ফুটেজের তদন্ত করছে।

আরেকদিকে এই ভিডিওর আগে জামিয়া কোর্ডিনেশন কমিটি একটি ভিডিও জারি করেছিল। ওই ভিডিওতে পুলিশ কর্মীদের লাইব্রেরীতে ঢুকে ছাত্রদের লাঠিচার্জ করছে দেখা যাচ্ছে। জামিয়া কোর্ডিনেশন কমিটি দাবি করেছে যে, ১৫ই ডিসেম্বর যখন নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে আন্দোলন হয়েছিল, তখন পুলিশ জামিয়া ক্যাম্পাসে ঢুকে ছাত্রদের মারধর করে। যদিও জামিয়া প্রশাসন এই ভিডিও থেকে নিজেদের সরিয়ে নিয়ে বলেছে যে, তাঁরা এই ভিডিও প্রকাশ করেনি।