Press "Enter" to skip to content

হাথরস কাণ্ডের প্রতিবাদের নামে দেশজুড়ে দাঙ্গা ছড়াতে PFI কে ৫০ কোটি টাকা দেওয়া হয়েছে মালয়েশিয়া থেকে! জানাল ED

লখনউঃ হাথরস মামলায় একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। নতুন রিপোর্ট অনুযায়ী, এই কাণ্ডে জাতীয় দাঙ্গা ছড়ানোর জন্য পপুলার ফ্রন্ট ইন্ডিয়ার () কাছে (mauritius) থেকে ৫০ পাঠানো হয়েছে। এই রিপোর্ট সামনে এনেছে ED। তদন্তকারী সংস্থা দাবি করেছে যে, গোটা মামলায় ১০০ কোটি টাকার বেশি ফান্ডিং হয়েছে।

উল্লেখ্য, হাথরসর মামলায় দাঙ্গার ষড়যন্ত্র কষার অভিযোগে মথুরা থেকে চার সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। চারজনই পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার সাথে যুক্ত বলে জানা গিয়েছে। পুলিশ তাঁদের কাছ থেকে উস্কানিমূলক লিফলেট উদ্ধার করেছে। এর আগে পুলিশ একটি ওয়েবসাইটের মাধ্যে দাঙ্গা ছড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেছিল।

হাথরসের নির্যাতিতাকে ন্যায় পাইয়ে দেওয়ার নামে ওই ওয়েবসাইটে অনেক আপত্তিজনক কথা বলা হয়েছিল। হাথরসে হিংসার ষড়যন্ত্র করার ছক সামনে আসার পরেই ED মামলা দায়ের করে নেয়। ED এর প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে, উত্তর প্রদশে জাতীয় হিংসা ছড়ানোর জন্য ১০০ কোটি টাকারও বেশি ফান্ডিং হয়েছে।

উত্তর প্রদেশ অনুযায়ী, রাজ্যে দাঙ্গা ছড়িয়ে গোটা বিশ্বে আর যোগী আদিত্যনাথকে বদনাম করাই ছিল প্রধান উদ্দেশ্য। এর ধাঁচে উত্তর প্রদেশের বাইরেও হিংসা ছড়িয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছিল।