Press "Enter" to skip to content

হামাসের রকেট হামলার যোগ্য জবাব ইজরায়েলের, এয়ারস্ট্রাইকে খতম ২০, আহত প্রায় দুশো



নয়া ঃ ইজরায়েল আর প্যালেস্তাইনের মধ্যে সোমবার তুমুল উত্তেজনা বৃদ্ধি পায়। ফিলিস্তিনি জঙ্গি সংগঠন হামাস গাজা থেকে ইজরায়েলের উপর ৭টি রকেট দিয়ে হামলা করে। হামাসের এই হামলায় ইজরায়েলের মাত্র একজন আহত হন। আর বাকি রকেটগুলোকে ইজরায়েলের ডিফেন্স সিস্টেম ধ্বংস করে দেয়। এরপর পাল্টা আক্রমণ করে মাত্র ১০ মিনিটেই ইজরায়েল গাজাপট্টির কয়েকটি এলাকা বিধ্বস্ত করে দেয়। হামাস জানিয়েছে যে, ইজরায়েলের এয়ারস্ট্রাইকে তাঁদের ২০ জন সদস্য প্রাণ হারিয়েছে আর ১৭০ জনের বেশি আহত।

https://platform.twitter.com/widgets.js

এই মামলা দু’তিন দিন ধরে চলছে। ঈদের আগে শেষ জুম্মাবারে কিছু ফিলিস্তিনি আকসা মসজিদে পড়তে গিয়েছিলেন। সেখানে তাঁরা ইজরায়েল বিরোধী স্লোগান দিয়ে ইজরায়েলের সেনার উপর পাথর দিয়ে হামলা চালায়। এরপর ইজরায়েল পাল্টা প্রতিক্রিয়া দিয়ে তাঁদের উপর আক্রমণ করে। দুই পক্ষের এই সংঘর্ষে তিন শতাধিক ফিলিস্তিনি আহত হয় আর ইজরায়েলের ৫ থেকে ৬ জন জওয়ান আহত হয়। এরপর সেই ঘটনার প্রতিশোধ নিতে হামাস ইজরায়েলে রকেট হামলা করে।

হামাসের হামলার পর ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, আমাদের সেনা হামাসের হামলার যোগ্য জবাব দিয়েছে। প্রায় একঘণ্টা পর ইজরায়েলের এয়ারফোর্স হামাসের ঘাঁটি গাজাপট্টিতে এয়ারস্ট্রাইক করে। এই স্ট্রাইকে ২০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।