Press "Enter" to skip to content

হায়দ্রাবাদ বন্যায় নিজের জীবন বিপন্ন করে উদ্ধারকার্যে ব্যস্ত RSS এর চাড্ডিরা, বিলি করছে খাদ্য সামগ্রীও

হায়দ্রাবাদঃ অশিক্ষিত, গো মুত্র, চাড্ডি আর না জানি কত কিছুই বলা হয় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কর্মীদের। কিন্তু দেশের কোথাও কোনও প্রাকৃতিক বিপর্যয় হলে এরাই সবার আগে চলে আসে উদ্ধার করতে। শুধু দেশেই না, বিদেশেও RSS এর উদ্ধারকার্য নিয়ে অনেক প্রশংসা হয়। জাত, পাত, রঙ, বর্ণ, ধর্ম কোনও কিছুই না দেখে স্বয়ংসেবকেরা নিজেদের জীবন বিপন্ন করে মানুষকে উদ্ধার করার কাজে নেমে পড়েন। আর এর সম্প্রতি উদাহরণ হায়দ্রাবাদের বন্যাতেও দেখা গিয়েছে।

https://platform.twitter.com/widgets.js

আমরা অনেকেই হয়ত জানিনা যে, হায়দ্রাবাদে বন্যার পরিস্থিতি ঠিক কতটা গম্ভীর। এখনো পর্যন্ত কত মানুষ মারা গিয়েছে। আর হায়দ্রাবাদের মানুষের এই বিপদের সময় চাড্ডি পরা স্বয়ংসেবকেরা নিজেদের জীবন বিপন্ন করে মানুষের উদ্ধারকার্যে নেমে পড়েছেন। মানুষের পাশে দাঁড়িয়ে আরএসএস এর সংগঠন সেবা ভারতী মানুষকে বিপদ মুক্ত করার চেষ্টা করছে। আর তাঁরা এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্টও করেছে। স্বয়ংসেবকেরা শুধু মানুষকে উদ্ধার করেই চুপ থাকছেন না। তাঁরা মানুষের রেশনেরও ব্যবস্থা করে দিচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

এই বিষয়ে ভারতীয় জনতা পার্টির রাষ্ট্রীয় সচিব সত্যকুমার একটি ট্যুইট করেছেন। উনি লিখেছেন প্রাকৃতিক দুর্যোগে আরএসএস এর স্বয়ংসেবকেরা জাতপাত, ধর্ম, রঙ না দেখে মানুষের উদ্ধারকার্যে লেগে পড়েছেন। এই দৃশ্য তাঁদের লজ্জিত করবে, যারা অকারণে বারবার আরএসএস এর উপর জাতিবাদ আর সাম্প্রদায়িক হওয়ার অভিযোগ করে।

https://platform.twitter.com/widgets.js

সেবা ভারতী সংগঠন ট্যুইটারে যেই ভিডিও শেয়ার করেছে, সেখানে দেখা যাচ্ছে যে চাড্ডিরা মানুষদের বাড়ি বাড়ি দুধ পৌঁছে দিচ্ছে। এর সাথে সাথে নৌকা করে মানুষকে উদ্ধারও করছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী এখনো পর্যন্ত মেডিপল্লী থেকে ১৩০ জনকে উদ্ধার করেছে চাড্ডিরা। তাঁদের মধ্যে খাওয়ারের প্যাকেটও বিতরণ করা হয়েছে। স্বয়ংসেবকরা যতটা সম্ভব দুর্গতদের দিকে সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছে।

https://platform.twitter.com/widgets.js