Press "Enter" to skip to content

হিন্দুদের পলায়নে যারা বাধ্য করেছে, তাঁদের সাত পুরুষ পর্যন্ত সাজা পাবেঃ যোগী আদিত্যনাথ

কৈরানাঃ  যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সোমবার এক দিনের সফরে কৈরানায় যান। সেখানে গিয়ে তিনি সেই পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন, যারা একসময় বর্ধিত অপরাধের কারণে কৈরানা ছেড়ে পলায়ন করেছিলেন, কিন্তু এখন ফেরৎ এসেছেন।

এক আক্রান্ত পরিবারের সঙ্গে সাক্ষাৎ করার সময় পাশে বসে থাকা এক বাচ্চাকে যোগী আদিত্যনাথ জিজ্ঞাসা করেন? ‘এখন আর কোনও ভয় নেই তো?” মুখ্যমন্ত্রীর প্রশ্নে ওই বাচ্চা মাথা নাড়িয়ে জবাব দেয় ‘না”। মুখ্যমন্ত্রী যোগী প্রায় ২০ মিনিট পর্যন্ত তাঁদের সঙ্গে কথা বলেন।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, কৈরানায় হিন্দু ব্যবসায়ী আর অন্যদের ভয় দেখিয়ে প্রতারণা করে পলায়নের জন্য বাধ্য করা হত। ২০১৭-র পর আমাদের যেই পদক্ষেপ নেয়, তাতেই সবাই আবার ভয়কে দূরে সরিয়ে রেখে ফেরৎ আসেন। ২০১৭ সালে সবাই দাবি করেছিলেন PAC বাটালিয়ানের গঠন হোক। আজ আমি তারই শিলন্যাস করতে এসেছি। তিনি বলেন, যারা হিন্দু ব্যবসায়ী আর অন্যদের ভয় দেখিয়েছিল, গুলি চালিয়েছিল, সেসব অপরাধীদের অন্য লোকের যাত্রার ব্যবস্থা করা হয়েছে, আগামী দিনেও তা জারি থাকবে।

তিনি আরও বলেন, আমি সবাইকে আশ্বস্ত করেছি যে আমাদের কৌশল অব্যাহত থাকবে। শিশু ও নারীদের মধ্যে আত্মবিশ্ দেখা গেছে। এখানের রাস্তায় আগে জ্যাম হত, এখন তার জন্য বাইপাস তৈরি করা হচ্ছে। শিল্প গড়ে উঠছে। এটা প্রধানমন্ত্রী মোদীর নীতি যে আমরা তুষ্টির নীতি গ্রহণ না করে সবার জন্য উন্নয়ন করব। তিনি বলেন, যারা নিরীহ জনতাকে বিরক্ত করবে, তাঁদের ৭ প্রজন্ম সাজা ভোগ করবে।