Press "Enter" to skip to content

হিন্দুদের রাখী বন্ধন উৎসব পালন করলেন না রাহুল প্রিয়াঙ্কা! নিজেদের দাবি করেন দত্তাত্রেয় গোত্রের ব্রাহ্মণ

কংগ্রেসের দাবি অনুযায়ী, ও প্রিয়াঙ্কা ভাদ্রা দুজনেই পৈতেধারী, শিবভক্ত দত্তাত্রেয় গোত্রের ব্রাহ্মণ হিন্দু। তবে ও প্রিয়াঙ্কার সম্পর্কিত এমন এমন তথ্য বার বার সামনে আসে যা কংগ্রেসের দাবির উপর প্রশ্ন তুলতে বাধ্য করে। আসলে প্রতি বছরের মতো এবছরও ও প্রিয়াঙ্কা উৎসব পালন করেননি বলে দাবি করা হচ্ছে।

রাখী বন্ধন হিন্দুদের একটা উৎসব, যা প্রায় প্রত্যেক হিন্দুদের বাড়িতে পালন করা হয়। যারা ইসলাম বা খ্রিস্টান ধর্মে বিশ্বাসী তারা রাখী উৎসব পালন করেন না। অবশ্য শিখ, জৈন, বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষজনেরা রাখী উৎসব পালন করে থাকেন।

অর্থাৎ ইসলাম ও খ্রিস্টান ধর্ম ব্যাতিত ভারতের থাকা বেশিরভাগ ধর্মের মানুষজন রাখী উৎসব পালন করেন। তবে রাহুল ও প্রিয়াঙ্কা ভাই বোন হওয়া সত্ত্বেও হিন্দুদের রাখী উৎসব পালন করেননি বলে দাবি করা হচ্ছে। যদিও রাহুল গান্ধী তার ও প্রিয়াঙ্কার একটা ছবি রাখী উৎসবের শুভেচ্ছা জানাতে গিয়ে শেয়ার করেছেন। কিন্তু সেই ছবিতে রাখী পরানোর কোনো দৃশ্য নেই। কংগ্রেসের মতে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা দত্তাত্রেয় গোত্রের ব্রাহ্মণ। যদিও হিন্দুদের মধ্যে এমন কোনো গোত্র রয়েছে বলে কেউ বলতে পারেননি।

রাহুল গান্ধীর বয়স ৫০ এর কাছাকাছি অন্যদিকে প্রিয়াঙ্কার বয়স ৪৮ এর কাছে। এমন অবস্থায় দুজনেই কোনো বছর রাখী উৎসব পালন করেননি বলে দাবি করা হয়। সোশ্যাল মিডিয়াতে এর আগেও বহুবার প্রশ্নঃ উঠেছে যে রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা ভাদ্রা কেন রাখী বন্ধন উৎসব পালন করেননি। যদিও গান্ধী পরিবার বা কংগ্রেস এর উপর কোনো জবাব দেয়নি।