Press "Enter" to skip to content

হিন্দু ছাড়া ভারত নয়, হিন্দুদের হিন্দু হয়ে থাকতে হলে অখণ্ড ভারত গড়তে হবেঃ মোহন ভাগবত

[ad_1]

গোয়ালিয়র: RSS প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat) শনিবার হিন্দুদের ক্রমহ্রাসমান সংখ্যা নিয়ে আশঙ্কা জাহির করে বলেন, যদি হিন্দুদের হিন্দু হয়ে থাকতে হয়, তাহলে অখণ্ড ভারত (India) বানাতে হবে। মধ্যপ্রদেশের গোয়ালিয়রে একটি অনুষ্ঠানে সম্বোধন করার সময় ভাগবত এই কথা বলেন। ভাগবত বলেন, আপনি দেখবেন হিন্দুদের সংখ্যা আর ক্ষমতা কমে গিয়েছে, নতুবা হিন্দুদের আবেগ কমে গিয়েছে। যদি হিন্দুরা চায় হিন্দু হয়ে থাকতে, তাহলে ভারতকে অখণ্ড বানাতে হবে।

ভাগবত বলেন, হিন্দুদের ছাড়া ভারত ভাবা যায় না আর ভারত ছাড়া হিন্দু ভাবা যায় না। দেশ বিভাজনের সময় ভারত ভেঙে পাকিস্তান (Pakistan) হয়েছিল। এরকম কেন হল যে আমরা এটা ভুলে গেলাম আমরা হিন্দু। সেখানকার মুসলিমরাও এই কথা ভুলে গেল। নিজেকে যারা হিন্দু বলত প্রথমে তাঁদের শক্তি কম হল, পরে সংখ্যা। এরজন্য পাকিস্তান ভারত হল না। উনি বলেন, এটা হিন্দুস্তান আর এখানে যুগ যুগ ধরে হিন্দুরা বসবাস করে।

এর আগে ভাগবত শুক্রবার নয়ডায় বলেছিলেন, আমাদের মাতৃভূমির স্বাধীনতা জন্য লক্ষ লক্ষ দেশভক্ত বলিদান দিয়েছেন। অন্যদিকে আমরা স্বাধীনতার পর বিভাজনের দুঃখও সয়েছি। আমাদের খণ্ডিত ভারত দেওয়া হয়েছে। এবার খণ্ডিত ভারতকে অখণ্ডিত বানাতে হবে। এটা আমাদের রাষ্ট্রীয় আর ধার্মিক কর্তব্য। এই কর্তব্যের পথে চললে আমাদের জয় হবেই।

https://platform.twitter.com/widgets.js

ভাগবত বলেন, দেশের বিভাজন কখনো না ভোলা দুঃখের মতো। এই দুঃখ তখনই যাবে, যখন বিভাজন মিটে যাবে। ভারত কোনও জমির টুকরো নয়, এটা আমাদের মাতৃভূমি। গোটা বিশ্বকে আমরা তখনই কিছু দিতে পারব, যখন বিভাজন মিটে যাবে।

[ad_2]