Press "Enter" to skip to content

হিন্দু ধর্মের উপরে আঘাত হেনে সাঁইবাবাকে অপমান করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

কংগ্রেস একটা এমন দল যাদের উপর বরাবরই বিরোধিতার অভিযোগ চলে আসছে। জওহরলাল নেহেরুর আমল থেকে বহু হিন্দু দাবি করে এসেছে, কংগ্রেস হিন্দুবিরোধী ও এক বিশেষ সম্প্রদায়ের তোষণ করে। আর সেই অভিযোগ এখনো হয়ে আসছে। কংগ্রেসের বর্তমান সভাপতি গান্ধীও হিন্দু বিরোধী পরিচয় দিতে শুরু করেছে।

সম্প্রতি রাহুল গান্ধী শ্রীদী সাঁইবাবার উপর এমন অপমান জনক শব্দ প্রয়োগ করেছেন যাতে সমস্থ হিন্দু সমাজ ও বিশ্বের সমস্থ সাঁইভক্তরা রাহুল গান্ধীর উপর তাদের ক্ষোপ প্রকাশ করতে শুরু করেছেন। তবে হিন্দু ের উপর এই প্রথম বার রাহুল গান্ধী আঘাত হানছেন না। এর আগেও কখনো মন্দিরে নামাজ পড়ার মতো করে বসে, আমেরিকায় গিয়ে হিন্দুদের আতঙ্কবাদী আখ্যা দিয়ে হিন্দুদের আস্থার উপর আঘাত হেনেছেন। একবার তো রাহুল গান্ধী সরাসরি হিন্দুদের উপর আক্রমণ করে বলেছিলেন, ‘লোকে মন্দির যায় মেয়েদের টিটকারী করার জন্য।’ তবে কিছুমাস ধরে রাহুল গান্ধী হিন্দুদের বিরুদ্ধে তেমন কোনো কটু মন্তব্য না করে হিন্দুদের করার জন্য বেশ ভালো রকম অভিনয়ের মাধমে মন্দিরে মন্দিরে ভ্রমণ করা শুরু করেছিলেন। তবে মানুষের অভ্যাস ও মানসিকতা চটজলদি পিছু ছাড়েনা এটা সবার জানা।

সম্প্রতি রাহুল গান্ধী পীযুষ গোয়েল উপর একটা দুর্নীতির অভিযোগ আনেন এবং বলেন সাঁইবাবার চমৎকার দেখুন । এই বিষয় নিয়ে প্রথম দিকে হিন্দুদের মধ্যে প্রতিবাদের ছবি দেখা যায়নি। কিন্তু রাহুল গান্ধী তার পরবর্তী টুইটে আবার পীযুষ গোয়েলের উপর অভিযোগ এনে বলেন সাঁইবাবার চমৎকার কোন সীমা নেই। এই বক্তব্যের মধ্যে দিয়ে রাহুল গান্ধী বোঝাতে চান সাঁইবাবার আশীর্বাদে আপনি দুর্নীতি করছেন। এই টুইট এর পর সাঁইট্রাস্টের চেয়ারম্যান এই বিষয়ে রাহুল গান্ধীর উপর আক্রমণ করে বলেন, ” রাহুলজি, রাজনৈতিক অভিযোগের মধ্যে সাঁইবাবাকে টানা খুবই যন্ত্রণাদায়ক ব্যাপার। এর ফলে দেশ বিদেশের সাঁইভক্তদের আস্থার উপর আঘাত এসেছে। সমস্থ সাঁইভক্তদের পক্ষ থেকে আমরা এই বিষয়ের তীব্র নিন্দা করছি। এই অপমানের জন্য আপনার উচিত সাঁইভক্তদের কাছে ক্ষমা চাওয়া।”

আপনাদের জানিয়ে রাখি সাঁইবাবর উপর বহুদিন থেকেই রাহুল গান্ধীর মনে ঘৃনা রয়েছে কারণ ২০১৪ তে প্রধানমন্ত্রী হওয়ার জন্য রাহুল তিনি সাঁইবাবর কাছে পার্থনা করেছিলেন কিন্তু তিনি প্রধানমন্ত্রী হতে তো পারেননি বরং উল্টে প্রত্যেক নির্বাচনে হেরে ওয়ার্ল্ড রেকর্ড তৈরী করে ফেলেছেন ।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.